৪৭ রান করেও জিতল ভারত! বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে ১৯ রানে হারাল বাংলাদেশ

৪৭ রান করেও জিতল ভারত! বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে ১৯ রানে হারাল বাংলাদেশ

বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ধন্যবাদ, মঙ্গলবার বৃষ্টি-বিঘ্নিত টি-টোয়েন্টি ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মের ভিত্তিতে ভারতীয় মহিলা দল বাংলাদেশকে ১৯ রানে পরাজিত করেছে। মঙ্গলবার সিলেটের মাঠে প্রথমে ব্যাট করতে আসা বাংলাদেশ দল গুটিয়ে যায় ১১৯ রানে। রাধা যাদব ১৯ রানে তিনটি উইকেট নেন এবং দীপ্তি শর্মা ১৪ রানে দুটি উইকেট শিকার করেন এবং শ্রেয়াঙ্কা পাটিল ২৪ রানে দুটি উইকেট নেন।

এরপরেই বৃষ্টি ও ঝড়ের কারণে খেলা বন্ধ হয়ে যায়। তবে সেই সময়ে ভারতীয় দল ৫.২ ওভারে এক উইকেটে ৪৭ রান করেছিল। উইকেটে ছিলেন স্মৃতি মান্ধনা ও দয়ালন হেমলতা। মান্ধনা ৭ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন। এছাড়াও দয়ালন হেমলতা ২৪ বলে ৪১ রান করে অপরাজিত ছিলেন। এই সময়ে তিনি পাঁচটি চার, দুটি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। খেলাটি পুনরায় শুরু না হলে, ভারতীয় দলকে ডিএলএস নিয়মের ভিত্তিতে ১৯ রানে বিজয়ী ঘোষণা করা হয়েছিল।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেছিলেন ওপেনার মুর্শিদা খাতুন। ব্যাট করতে আসা বাংলাদেশ খুব খারাপ শুরু করেছিল এবং দ্বিতীয় ওভারেই দিলারা আখতারের উইকেট হারায়। এই সময়ে দিলারা ৬ বলে ১০ রান করে সাজঘরে ফিরে যান। এরপর শোবনা মোস্তারি ১৫ বলে ১৯ রান করে আউট হন এবং রিতু মনি ১৮ বলে ২০ রান করে আউট হন। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন মুর্শিদা খাতুন।

এই সময়ে দিলারা করেন ৬ বলে ১০ রান, মুর্শিদা ৪৯ বলে ৪৬ রান করেন, সোভানা ১৫ বলে ১৯ করে সাজঘরে ফেরেন। নিগার ৬, ফাহিমা শূন্য, সুলতানা চার, রীতু ২০ রান করেন। এরপরে রেবায়া ৫, নাহিদা ১ মারুফা শূন্য ও ফারিহা শূন্য রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১০ উইকেট হারিয়ে ১১৯ রান তোলে বাংলাদেশের মহিলা দল।

এই সময়ে ভারতীয় বোলারদের মারাত্মক বোলিংয়ের কাছে যেন আত্মসমর্পণ করেছিল বাংলাদেশের ব্যাটসম্যানরা। বাংলাদেশের ছয় ব্যাটসম্যানও দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। ক্যাপ্টেন নিগার সুলতানা (৬), ফাহিমা খাতুন (০), সুলতানা খাতুন (৪), রাবেয়া খান (৫), নাহিদা আক্তার (১) এবং ফারিহা ত্রিস্না (০) আউট হন। বাংলাদেশ দল নির্ধারিত ২০ ওভারে ১১৯ রানে অলআউট হয়। শেষ পর্যন্ত DLS নিয়মের মাধ্যমে ১৯ রানে জেতে ভারতীয় দল।

Sports