দেবের পা ছুঁয়ে প্রণাম! প্রচারের মাঝে ভক্তকে জড়িয়ে ধরলেন TMC-র তারকা প্রার্থী

দেবের পা ছুঁয়ে প্রণাম! প্রচারের মাঝে ভক্তকে জড়িয়ে ধরলেন TMC-র তারকা প্রার্থী

পুরো দমে লোকসভা নির্বাচনের প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা। নিজেদের এলাকা ঘুরে ঘুরে প্রচার চালাচ্ছেন তাঁরা। কখনও গাড়ির উপরে, কখনও মঞ্চে, কখনও আবার চায়ের দোকানে জনসংযোগ করতে দেখা যাচ্ছে ঘাটালের তারকা প্রার্থী দেবকে।

নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণার পর হেভিওয়েট কেন্দ্র ঘাটালে প্রচার চালাচ্ছেন দীপক অধিকারী ওরফে দেব। প্রার্থী তারকা একা নন, তাঁর হয়ে প্রচার করছেন এলাকার মহিলা তৃণমূলের কর্মীরাও। শুধু প্রচার বললে ভুল হবে, পথে নেমে সাধারণ মানুষের ভিড়ে মিশে যাচ্ছেন তিনি। প্রচারের ফাঁকে সদ্য অভিনেতার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার পাতায়। সেখানে দেখা গিয়েছে, বিশেষ ভাবে সক্ষম এক ভক্তের সঙ্গে সময় কাটাতে দেখা গেল তারকা-প্রার্থীকে।

পছন্দের তারকাকে সামনে দেখে ওই ভক্ত আনন্দে আত্মহারা। পা ছুঁয়ে নমস্কার করেন দেবের। তারকা প্রার্থীও জড়িয়ে ধরেন ওই ভক্তকে। সকলের সঙ্গে ছবিও তোলেন দেব। সেই ভিডিয়োই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার পাতায়। 

লোকসভা নির্বাচনকে মাথার রেখে রীতিমতো প্রচার ময়দানে ঝাঁপিয়ে পড়েছেন দেব। তবে একঘেয়েমি প্রচার শুধু নয়, প্রচারে বেরিয়ে নানা ভাবে জনসংযোগ সারছেন তৃণমূলের তারকা প্রার্থী। কখনও মাটিতে বসে শুনছেন মানুষের কথা, আবার কখনও খেলেছেন ক্রিকেট। ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে আশ্বাসের সুর শোনা গিয়েছে তারকা প্রার্থীর মুখে। তিনি বলেছেন, ‘এতো মানুষের ভালোবাসা যার সঙ্গে রয়েছে, সে হার-জিত নিয়ে ভয় পায় না। তবে কথা দিয়ে যাচ্ছি, আমি জিতি বা না জিতি মাস্টার প্ল্যান হবেই। জমি অধিগ্রহণের জন্য কাজ আটকে। তবে এ বছরই যাতে কাজ শুরু হয় তার জন্য ফের একবার দিদিকে বলব।’

উল্লেখ্য, সংসদে ঘাটাল মাস্টার প্ল্যান প্রসঙ্গ উপস্থাপন করেছিলেন দেব। শুধু তাই নয়, বাংলায় এই নিয়ে কথা বলেছিলেন তিনি। যদিও শেষমেশ ঘাটাল মাস্টার প্ল্যানের বাস্তবায়িত হয়ে ওঠেনি। পরিকল্পনা বাস্তবায়নের জন্য রাজ্য সরকারের কাছে সাহায্যের আবেদন চেয়েছিলেন দেব। রাজ্যেই ঘাটাল মাস্টার প্ল্যানের জন্য সাহায্য করবেন বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে কেন্দ্র সরকার দীর্ঘ ১০ বছর সাংসদ দেবের কথা কর্ণপাত না করায় এবার রাজ্য সরকারই ঘাটাল মাস্টার প্ল্যান তৈরি করবে।

এদিকে সামনেই বর্ষা, আবারও ভাসতে চলেছে ঘাটাল, তাই নির্বাচনের আগেই শুরু ঘাটাল মাস্টার প্ল্যানের তোড়জোর। ফলে নির্বাচনের আচরণবিধি চালু থাকাকালীনই ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু করতে চায় রাজ্য। সেই কারণেই নির্বাচন কমিশনের কাছে বিশেষ অনুমতি চেয়েছে নবান্ন। নির্বাচনবিধি চলাকালীন সময়ে কেউ কিছু প্রকল্প শুরু করতে চাইলে আবেদন করতে হয় জাতীয় নির্বাচন কমিশনেরই নির্দিষ্ট পোর্টালে। সেই আবেদন খতিয়ে দেখে মুখ্যসচিব ভগবতী প্রসাদ গোপালিকার নেতৃত্বে থাকা স্ক্রিনিং মিটিং। জানা যাচ্ছে যে ইতোমধ্যে কাজ শুরুর অনুমতি দিয়েছে স্ক্রিনিং কমিটি। এখন শুধু নির্বাচন কমিশনের ছাড়পত্র পাওয়ার পালা। সেই ছাড়পত্র পেলেই ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ শুরু হবে।

loksabha Election 2024 Politics West Bengal