অগ্নিমিত্রা সহ ১৬জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা

অগ্নিমিত্রা সহ ১৬জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা

বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল সহ ১৬ জন বিজেপি নেতা কর্মীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় এফআইআর দায়ের। পশ্চিম মেদিনীপুরের কোতোয়ালি থানায় পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল অগ্নিমিত্রার বিরুদ্ধে। সূত্রের খবর, বুধবার মুখ্য়মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করার জন্য় গিয়েছিলেন অগ্নিমিত্রা পাল। আর তখন তিনি পুলিশ আধিকারিকদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বলে অভিযোগ। তাঁকে বসিয়ে রাখা হয়েছিল বলে অভিযোগ। এই ঘটনার পরেই এলাকায় উত্তেজনা ছড়়ায়। থানার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপির নেতা কর্মীরা। 

ডিউটি অফিসারের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগ উঠেছিল অগ্নিমিত্রার বিরুদ্ধে। এরপর একাধিক ধারায় মামলা করা হয়েছে অগ্নিমিত্রার বিরুদ্ধে। এদিকে থানায় তালা দেওয়ার চেষ্টা করেছিলেন বিজেপির নেতা কর্মীরা। অভিযোগ এমনটাই। এরপরই এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। ভোট পর্বের মধ্য়েই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় অভিযোগ দায়েরকে কেন্দ্র করে এলাকায় শোরগোল পড়ে গিয়েছে। 

কিন্তু কেন থানায় গিয়েছিলেন অগ্নিমিত্রা? তার আগের পটভূমিটা ঠিক কী ছিল? সূত্রের খবর, রামনবমীতে হিংসা ছড়াবার পরিকল্পনা আছে বিজেপির, নির্বাচনী সভা থেকে একথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই দাবি বিজেপির। সবাইকে শান্তি বজায় রাখতে বলেছিলেন মুখ্য়মন্ত্রী। মুখ্য়মন্ত্রীর এই মন্তব্যের বিরুদ্ধে এফআইআর করতে গিয়েছিলেন অগ্নিমিত্রা। আর থানায় ঢুকে ডিউটি অফিসারের দিকে আঙুল উঁচিয়ে চিৎকার করে তাঁর প্রশ্ন, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ নিচ্ছেন না কেন? কর্তব্যরত পুলিশ অফিসারকে এভাবেই ধমক দিলেন মেদিনীপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তিনি চিৎকার করে পুলিশ অফিসারকে বলেন, ‘‌আমি একজন মহিলা। আমি একজন বিধায়িকা। আমি অভিযোগ করছি। আপনি বাধ্য আমার অভিযোগ নিতে।’‌

পুলিশ তাঁর এফআইআর নিতে অস্বীকার করে বলে দাবি বিজেপির। সেই অভিযোগ তুলে কোতোয়ালি থানার ডিউটি অফিসারকেই ধমক দিয়েছিলেন অগ্নিমিত্রা। এরপরে থানার সামনেই পথ অবরোধ করেন বিজেপি কর্মীরা। রাস্তার উপর বসে পড়ার আগে কোতোয়ালি থানার গেটে তালাও ঝুলিয়ে দেন বিজেপি কর্মীরা। তাতে আরও উত্তেজনা বাড়ে। থানার ভিতরে ডিউটি অফিসারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন অগ্নিমিত্রা।

অগ্নিমিত্রা পালের অভিযোগ, ‘‌পুলিশ দলদাস হয়ে পড়েছে। আমাকে বলা হচ্ছে যেখানকার ঘটনা সেখানে এফআইআর করতে হবে। বসিয়ে রেখে অভিযোগপত্র নেওয়া হয়নি।’‌

এরপর সেই অগ্নিমিত্রার বিরুদ্ধেই হল এফআইআর। সেটাও আবার জামিন অযোগ্য ধারায়। 

Politics West Bengal