OMG: সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা মিলে গিয়েছে

OMG: সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা মিলে গিয়েছে

সুজয়কৃষ্ণের কণ্ঠস্বর মিলে গিয়েছে EDর কাছে থাকা কল রেকর্ডিংয়ের কণ্ঠস্বরের সঙ্গে। CFSL থেকে আসা রিপোর্টে স্পষ্ট উল্লেখ রয়েছে তার। গত ১৮ এপ্রিল ইডি সূত্রে আসা খবরে স্পষ্ট হয়েছিল বিষয়টি। অবশেষে আদালতকে এব্যাপারে জানাল ইডি। বুধবার প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে ৫ পাতার রিপোর্ট পেশ করে ইডির তরফে এই তথ্য পেশ করা হয়েছে। তবে ইডির তরফে পেশ করা সংক্ষিপ্ত রিপোর্টে অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি। সঙ্গে ইডিকে প্রশ্ন করেন, ২০১৪ সাল থেকে হওয়া দুর্নীতিতে এখনো পর্যন্ত উদ্ধার হওয়া সম্পত্তির পরিমান নিয়েও।

মিলে গেল সুজয়কৃষ্ণের কণ্ঠস্বর

দীর্ঘ টালবাহানার পর বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে অবশেষে কণ্ঠস্বরের নমুনা দিতে বাধ্য হয়েছিলেন সুজয়কৃষ্ণ। তার পর প্রায় ৪ মাস অতিক্রান্ত। অবশেষে সেই পরীক্ষার রিপোর্ট জমা পড়ল আদালতে। এদিন পেশ করা ৫ পাতার রিপোর্টের প্রথম ৩ পাতায় রয়েছে কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার খুঁটিনাটি। সুজয়কৃষ্ণের থেকে নেওয়া কণ্ঠস্বরের নমুনা ইডির হাতে থাকা কল রেকর্ডিংয়ের সঙ্গে মিলে গিয়েছে বলে জানিয়েছে CFSL. তবে ইডি কল রেকর্ডিংগুলি পরীক্ষা করে দেখেছে কি না তা জানা যায়নি।

অসন্তুষ্ট বিচারপতি

এদিনের রিপোর্টে বাকি ২ পাতায় রয়েছে তদন্তে অগ্রগতির খতিয়ান। সেখানে উল্লেখ করা হয়েছে, এখনও পর্যন্ত প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে ১৩৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। এতে প্রশ্ন তুলে বিচারপতি সিনহা বলেন, ২০১৪ সাল থেকে দুর্নীতি হয়েছে, বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির পরিমান তো আরও বেশি হওয়া উচিত ছিল। একথা শুনে ইডির আইনজীবী জানান, আরও কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া চলছে। বিচারপতি ইডিকে প্রশ্ন করেন, আপনারা কি এই বিপুল সম্পত্তির উৎস খোঁজার চেষ্টা করেছেন? তাহলে আপনারা করছেনটা কী?

বাড়ছে ভাইপোর ব্লাড প্রেসার

সুজয়কৃষ্ণের কণ্ঠস্বর পরীক্ষার রিপোর্ট ইডি আদালতে পেশ করায় তৃণমূলকে আক্রমণ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার বিকেলে তমলুকে এক জনসভায় তিনি বলেন, ‘কাকুর কণ্ঠস্বর মিলে গেছে বলে ইডি আদালতে জানিয়েছে। কাকুর কণ্ঠস্বর মিলে গেছে মানে এবার ভাইপোর প্রেসার বেড়ে গেল। এখুনি মাপলে দেখবেন ১৮০র ওপরে প্রেসার উঠে গেছে। কী বলেছিল, আমার সাহেব। ওর কাছে কেউ পৌঁছতে পারবে না। ধর্মের কল বাতাসে নড়ে’।

Politics West Bengal