OMG: বরের আয় হতে হবে ১ কোটি! বিয়ের শর্তে যা জানালেন বছরে চার লাখ কামানো মহিলা

OMG: বরের আয় হতে হবে ১ কোটি! বিয়ের শর্তে যা জানালেন বছরে চার লাখ কামানো মহিলা

বয়স ৩৭ বছর, বেতন চার লক্ষ টাকা প্রতি বছর। পাত্র চাই এক কোটি টাকা আয় করে। বিয়ে করতে চেয়ে এমনই পাত্রের খোঁজ চালাচ্ছেন এক মহিলা। মুম্বইতে থাকেন ওই মহিলা। একটি হোয়াটসঅ্যাপ স্ক্রিনশট ইতিমধ্যেই ভাইরাল হয়েছে, যেখানে নিজের হবু সঙ্গীর প্রতি উচ্চ প্রত্যাশা দেখিয়েছেন এক মহিলা। যেখানে, টুইটে লেখা হয়েছে, একজন ৩৭ বছর বয়সী মহিলার বরের থেকে এটাই পাওনা।

  • কী লেখা ছিল ওই স্ক্রিনশটে

ওই স্ক্রিনশটে উল্লেখ করা হয়েছিল যে মহিলার পারিবারিক আয় চার লক্ষ টাকা। তাঁর মা, ছোট বোন ও ভাই আছেন। বাবা আর নেই। মেয়েটি তার চাকরির সুবাদে ১০ 10 বছর ধরে মুম্বইতে বসবাস করছেন। তাই যে সমস্ত পাত্রের মুম্বইতে নিজের বাড়ি এবং চাকরি বা ব্যবসা রয়েছে, তাঁদের বিয়ের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

– মেয়ে যেমন চাকরির জন্য ১০ বছর ধরে মুম্বাইতে আছে, ছেলেরও মুম্বাইতে তার বাড়ি থাকা উচিত।

– বরের বাড়ি, চাকরি, ব্যবসা বেশি পছন্দ।

– ছেলেকে উচ্চ শিক্ষিত হতে হবে। (এমবিবিএস-সার্জন/সিএ হলে নিজস্ব ফার্ম থাকতে হবে)। অথবা অন্য শিক্ষাগত ব্যাঙ্কগ্রাউন্ডে থাকলে, সিনিয়র পদ পাওয়া উচিত।

– নিজের বাড়ি থাকতে হবে।

– ছেলের বার্ষিক আয় কমপক্ষে এক কোটি+ হতে হবে।

– বিদেশে বসবাস করলে ইউরোপের জন্য অগ্রাধিকার। বিশেষ করে ইতালি অবশ্যই ভালো হবে।

  • নেটিজেনদের অবাক প্রতিক্রিয়া

এই পোস্টটি ২ এপ্রিল শেয়ার করা হয়েছিল। পোস্ট করার পর থেকে এটি ৭৪,০০০ এরও বেশি ভিউ পেয়েছে। শেয়ারটিতে ৪,৩০০ টিরও বেশি লাইক রয়েছে এবং সেই সংখ্যা এখনও বাড়ছে। অনেকেই নিজের মজার প্রতিক্রিয়া জানাতে মন্তব্যও করেছিলেন।

একজন ব্যবহারকারী বলেছেন, বরকেও বলা উচিত ঠিক আছে আমি বিয়ে করতে প্রস্তুত। কিন্তু আমাদের বিয়েটা যদি কার্যকর না হয় তবে আপনি কোনও আইনজীবীর উপস্থিতিতে কোনও কাগজে সই করতে চাইবেন তো! আরও একজন লিখেছেন, এতে কোনও ভুল নেই। প্রত্যেকেরই সারা জীবনের সঙ্গীকে খুঁজে নেওয়ার অধিকার রয়েছে। নিজের বর বেছে নেওয়ার অধিকার রয়েছে। একইভাবে, পুরুষদেরও অধিকার আছে কাউকে প্রত্যাখ্যান করার। তৃতীয় একজন ব্যবহারকারী যোগ করেছেন, আমি এই তথাকথিত বিবাহের বাজারে গিয়েছি এবং এই ধরনের প্রোফাইলেরও সম্মুখীনও হয়েছি। আমি দেখেছি যে এই ধরনের প্রোফাইলগুলি অভিভাবকদের দ্বারা তৈরি করা হয়, যাঁদের উচ্চ প্রত্যাশা রয়েছে। আরও একজন আবার আইটি সম্পর্কে কথা বলে বললেন, আইটি তথ্য অনুসারে, ভারতে মাত্র ১.৭ লাখ লোকের আয় এক কোটির বেশি। তাই ৩৭ বছর বয়সে ওই মহিলার ‘স্বপ্নের’ মানুষটিকে খুঁজে পাওয়ার সম্ভাবনা ০.০১%।

India Offbeat