দেশের রেড, গ্রিন ও অরেঞ্জ জোনের তালিকা প্রকাশ কেন্দ্রের, রেড জোনের তালিকায় ওপরে বাংলা



West Bengal Government Published Red , Green And Orange Zone List ...
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ভিত্তিতে দেশের রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের জেলাগুলিকে রেড, অরেঞ্জ ও গ্রিন জনে ভাগ করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। শুক্রবার এই জেলাগুলির তালিকা প্রকাশ করা হয়। তাতে দেশে রেড, অরেঞ্জ ও গ্রিন জোন রয়েছে যথাক্রমে ১৩০, ২৮৪ এবং ৩১১টি জেলা। উল্লেখযোগ্য বিষয় হল, দিল্লি, কলকাতা, চেন্নাই এবং মুম্বই - এই চারটি প্রধান মহানগর রেড জোন। রেড জোনের আওতাধীন অন্য বড় শহরগুলি হল বেঙ্গালুরু আরবান, বেঙ্গালুরু পল্লি, লখনউ, হায়দরাবাদ, ইন্দোর, ভোপাল, পটনা, আমেদাবাদ, সুরাত, পুনে এবং নাগপুর।
 Coronavirus in West Bengal: Revised central list added six more ...
মন্ত্রকের তথ্য অনুসারে, উত্তরপ্রদেশে সর্বাধিক ১৯টি রেড জোন রয়েছে। তার পর রয়েছে মহারাষ্ট্র। এখানে রেড জোনের সংখ্য ১৮। তালিকায় এর পরে রয়েছে তামিলনাড়ু। এই রাজ্যে রেড জোনের সংখ্য ১২। এর পর রয়েছে পশ্চিমবঙ্গ। এখানে রেড জোন ১০টি, অরেঞ্জ ৫টি এবং গ্রিন ৮টি। স্বাস্থ্য মন্ত্রকের চিঠিতে বলা হয়েছে, “ভাইরাসের ছড়িয়ে পড়া আটকানোর জন্য রেড এবং অরেঞ্জ জোনে থাকা কন্টেনমেন্ট জোনগুলিতে কড়াকড়ি চালিয়ে যেতে হবে।

এক নজরে রাজ্যের কোন জেলা কোন জোনে:
রেড জোনে রয়েছেঃ কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরাগনা, দক্ষিণ ২৪ পরাগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, মালদা
অরেঞ্জ জোনেঃ   হুগলি, পশ্চিম বর্ধমান, নদিয়া, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ,
গ্রিন জোনেঃ উত্তর দিনাজপুর, বাঁকুড়া, বীরভূম,কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, পুরুলিয়া, আলিপুরদুয়ার, ঝাড়গ্রাম


Loading...

No comments

Powered by Blogger.