ক্রাইম থ্রিলার 'পাতাল লোক' অন্ধকার জগতের আলো, আলোর জগতের অন্ধকার তুলে ধরেছে


অনুষ্কার 'পাতাল লোক' ভারতের সেরা ...

শেষমেষ আমাজন প্রাইম ভিডিও তে মুক্তি পেলো পাতাললোক। প্রসিত রায় ও অবিনাশ অরুণ মিলে পরিচালনা করেছেন এই ক্রাইম থ্রিলার ওয়েব সিরিজটা। রাইটিং ক্রেডিট যায় গুঞ্জিত চোপড়া, সুদীপ শর্মা, সাগর হাভেলি ও হার্দিক মেহতার কাছে। এখানে রয়েছে প্রচুর কাস্ট, যার মধ্যে জয়দীপ আহলাওয়াত, নিরাজ কবি, অভিষেক ব্যানার্জী, নিহারিকা দত্ত, স্বস্তিকা মুখার্জী, গুল পানাগ, আসিফ বাসরা, মণীশ চৌধুরী, আকাশ খুরানা, রাজেশ শর্মা, অনিন্দিতা বোস অন্যতম এবং রয়েছে প্রচুর চেনা অচেনা মুখ। মজার কথা প্রোডাকশন ডিপার্টমেন্ট এ রয়েছেন অনুষ্কা শর্মা।
রাজনীতি-সাংবাদিকতার চরম সত্য সঙ্গে ... 

গল্পে একজন জনপ্রিয় রিপোর্টার যে কিনা সরকারের কাজকর্মকেও জনতার সামনে কটাক্ষ করে তুলে ধরতে ছাড়েনা, তাকে খুন করার টার্গেট নেওয়া নিয়ে চার জন কে সন্দেহভাজন মনে করে খুনের আগেই পুলিশি হেফাজতে নেওয়া হয়, এবং সেই কেসটার তদন্ত করে এমন একজন পুলিশ অফিসার, যে কিনা এর আগে কোনো দিনও এরকম বড়ো কেস হ্যান্ডেল করেনি, কিন্তু এই কেস টা সমাধান করে নিজের যোগ্যতা প্রমাণ করতে চাইছে ইন্সপেক্টর হাতিরাম। চারজন সাসপেক্ট এর মধ্যে একজন তোপ সিং, যে নিজের গ্রামে তিন জনকে চাকু দিয়ে খুন করে দিল্লিতে এসে সাধারণ জীবনযাপন করছে, দ্বিতীয় জন কবির, যে নিজেকে হিন্দু বলে দাবি করে, কিন্তু তার আব ভাবে সেরকম মনে না হলে, সেখানেই সন্দেহ গভীর হয়। তৃতীয় জন ম্যারি, যে কিনা নিজেকে বারবার নির্দোষ প্রমাণ করার চেষ্টা করছে, এবং বাকি সবার সাথে কোনো কানেকশন নেই বলে দাবি জানাচ্ছে, চতুর্থ জন হলো সব থেকে ভয়ানক, বিশাল ত্যাগী, যার ইউপি পুলিশের আন্ডারে ৪৫ টা খুনের অভিযোগ আছে, এবং প্রিয় অস্ত্র একটা হাতুড়ি। গল্পে টুইস্ট আসে যখন হাতিরামের হাতে লেগে যায় এমন কিছু গোপন তথ্য যা এই কেস নিয়ে আঙ্গুল তুলতে পারে দেশের কিছু নামকরা ব্যাবসায়ী ও রাজনীতিবিদদের উপর। এরপর খুবই চালাকির সাথে তার থেকে তদন্তের ভার তুলে নিয়ে সিবিআই এর উপর চাপিয়ে দেওয়া হয়, যারা একটা গল্প বানিয়ে সাধারণ জনগণের সামনে দেশের সরকারকে আরো উপরে তুলে দেয়। এবার হাটিরাম কি সিস্টেম ও সরকারের বিরুদ্ধে গিয়ে কেস কি সলভ করতে পারবে ? নাকি এই কেস সমাধান করতে গিয়ে করে বসবে জীবনের কোনো বড়ো ভুল ? আর সব থেকে বড়ো প্রশ্ন, এই খুন করার মাস্টার মাইন্ড আসলে কে ? কোনো জঙ্গি, নাকি কোনো রাজনীতিবিদ নাকি ব্যাবসায়ী ? কার লাভ সব থেকে বেশি ? এই সকল প্রশ্নের উত্তর দেবে এই সিরিজ।
Anushka Sharma produced web series Patal Lok review 

এই সিরিজে মোট ৯ টি এপিসোড আছে, যার প্রত্যেকটি প্রায় ৪০ থেকে ৪৫ মিনিট লম্বা, যদি আপনি একটানা দেখতে চান, তাহলে আপনাকে মোটামুটি ৭ ঘণ্টা সময় হাতে নিয়ে বসতে হবে। তার থেকে বড়ো ব্যাপার, এতো টা  সময় ধরে দেখেও আপনার একটুও বোর ফীল হবে না, এতটাই টান টান উত্তেজনাপূর্ণ এই সিরিজ। খুব নিখুঁত ভাবে এই সিরিজের টেকনিক্যাল দিক গুলো দেখা হয়েছে, যেমন ক্যামেরার কাজ, বিজিএম, কালার কারেকশন, লাইটের ব্যাবহার ইত্যাদি। রাইটিং ডিপার্টমেন্ট কে আলাদা ভাবে বাহবা জানাতেই হয়, দেশের রাজনীতি, সিস্টেম, সরকারের হাতে খবরের চ্যানেল গুলো বিকিয়ে যাওয়া, পুলিশের বর্তমানে সরকারের পুতুল হয়ে বসে থাকা, হিন্দু মুসলমান লড়াই লাগিয়ে সরকারের পুনরুত্থান সব কিছু নির্ভীক ভাবে তুলে ধরার জন্য। আর শুধু একজন দুজন না, প্রত্যেকটা কাস্ট এর অসাধারণ অভিনয় এই সিরিজে আলোকপাত করতে বাধ্য করবে সকল দর্শককে।

Anushka Sharma produced web series Patal Lok review
 
এটি এমন একটি অসাধারণ ওয়েব সিরিজ, যা স্যাক্রেড গেমস, অসুর, মির্জাপুর কেও কাধে কাধ মিলিয়ে পাল্লা দিতে চলেছে। তাই দেরি না করে তাড়াতাড়ি দেখে ফেলুন এই দুর্দান্ত ওয়েব সিরিজ।
Loading...

No comments

Powered by Blogger.