দেশে এক রাতে আক্রান্ত ২ হাজারের বেশি, আরও ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্রের

Coronavirus fine prints: Gujarat triples numbers in 7 days, Maha ...
দেশে করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক, একথা মাথায় রেখেই দুই সপ্তাহের জন্য লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। আর তারপরেই দেশের ভয়াবহ ছবি সামনে এল। একরাতে দেশে করোনায় আক্রান্ত হল প্রায় ২ হাজারের বেশি মানুষ। আর তাতেই মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৩৭ হাজারের গণ্ডি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী, দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৩৩৬। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭১ জনের। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২১৮। তবে সুস্থ হয়েছে ৯ হাজার ৯৫১ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ২৬, হাজার ১৬৭। 
Coronavirus Cases In Mumbai Cross 4,000, Over 6,000 Now In Maharashtra
দেশে করোনা আক্রান্তে শীর্ষেই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় মারাঠা রাজ্যে নতুন করে ১০০৮ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২৬ জন। অর্থাৎ মহারাষ্ট্রে মৃতের সংখ্যায় বৃদ্ধি গোটা দেশের বৃদ্ধির তুলনায় ৪৩.৯৫ শতাংশ। মহারাষ্ট্রে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৪৮৫। আক্রান্তের সংখ্যা ১১৫০৬। অর্থাৎ দেশের মোট আক্রান্তের ৩০.৮২ শতাংশ এই রাজ্যে আক্রান্ত হয়েছে। মহারাষ্ট্রের মোট করোনা আক্রান্তের ৭০ শতাংশ রয়েছে মুম্বই শহরে। তারপরেই রয়েছে পুনে। রাজ্যে করোনায় মোট মৃত্যুরও ৮০ শতাংশ শুধুমাত্র এই দুই শহরেই হয়েছে।
দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাট। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৭২১। সুস্থ হয়ে গিয়েছেন ৭৩৫ জন রোগী। মৃত্যু হয়েছে ২৩৬ জন রোগীর। মহারাষ্ট্র ও গুজরাতের পর সর্বাধিক আক্রান্ত নয়াদিল্লি। এখানে মোট করোনা আক্রান্ত ৩ হাজার ৭৩৮ জন। এরপর রয়েছে মধ্যপ্রদেশ। তালিকায় পঞ্চম স্থানে আছে রাজস্থান। এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৬৬। সুস্থ হয়ে গিয়েছেন ১ হাজার ১১৬ জন রোগী। ৬২ জন রোগী মারা গিয়েছেন। এর পর তামিলনাডু, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা।
Loading...

No comments

Powered by Blogger.