দেশে একদিনে মৃত্যুর রেকর্ড

Coronavirus update: Covid-19 cases in India cross 33,000. State ...

বৃহস্পতিবার করোনার সংক্রমণের কারণে দেশে মৃতের সংখ্যা বেড়ে বেড়ে ১১৪৭ হয়েছে। গত একদিনে রেকর্ড ৭৩ জন মারা গিয়েছেন। এটি একদিনের মৃত্যুর ক্ষেত্রে এখনও পর্যন্ত সর্বোচ্চ। এর আগে ২৮ শে এপ্রিল সর্বাধিক ৭১ জন রোগী মারা গিয়েছিলেন। বৃহস্পতিবার দেশে মোট মৃতের সংখ্যার মধ্যে ২৭ জন হলেন মহারাষ্ট্রের। এই রাজ্যে এখন পর্যন্ত ৪৫৯ জন মারা গেছেন। গতকাল গুজরাটে ১৭ জন আক্রান্ত রোগী প্রাণ হারিয়েছেন। এর ফলে ঐ রাজ্যে মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেল। গুজরাটে এ পর্যন্ত ২১৪ জন মারা গেছে। কেবল আহমেদাবাদে ১৪৯ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ তথ্য অনুসারে, দেশে এখন পর্যন্ত মোট ৩৫,০৪৩ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দেশে বর্তমানে ২৫ হাজার ৭ জন সক্রিয় রোগী চিকিৎসাধীন রয়েছেন। এখনও পর্যন্ত দেশে কোভিড-১৯এ মৃত্যুর সংখ্যা ১১৪৭ এ পৌঁছেছে। একই সময়ে, দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন 8889 জন।

আক্রান্তের সংখ্যায় এখনও প্রথম স্থানে মহারাষ্ট্র। এই রাজ্যে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা ১০ হাজারও পার করে গেল এদিন। বর্তমানে মারাঠা প্রদেশে আক্রান্তের সংখ্যা ১০৪৯৮। তারপরেই রয়েছে গুজরাত। পশ্চিমের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪৩৯৫। তৃতীয় স্থানে থাকা দিল্লিতে ৩৪৩৯ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

ইতিমধ্যেই দেশের করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে বলা হয় দেশে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে সুস্থতার হার। দেশে এখন সুস্থতার হার ২৫.১৯ শতাংশ। ১৪ দিন আগে যা ছিল ১৩ শতাংশ। কিন্তু তারপরেও করোনা নিয়ে উদ্বেগ কিন্তু একেবারেই কাটছে না।
Loading...

No comments

Powered by Blogger.