চিনকে পেছনে ফেলে করোনায় আক্রান্তে লক্ষের দিকে ছুটে চলেছে ভারত

Coronavirus India Updates: Covid-19 tally nears 78,000 ...
মারন করোনা ভাইরাস রীতিমতো তাণ্ডব শুরু করেছে ভারতে। করোনার আঁতুড়ঘর চিনকে পেছনে ফেলে ছুটে চলেছে ভারত। আক্রান্তের সংখ্যায় ১ লক্ষের গণ্ডি পার করতে আর বেশি দেরি নেই।

 কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, শুক্রবার রাতে ভারতে মোট আক্রান্তের সংখ্যা টপকে গিয়েছে ৮৫ হাজার । আর তাতেই আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের দেশগুলির তালিকায় ভারতের স্থান উঠে গিয়েছে ১১ নম্বরে। ঠিক তার পড়েই রয়েছে চিন।
এই মুহূর্তে চিনে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৩৩ জন। যার মধ্যে প্রাণ হারিয়েছেন ৪৬৩৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭৮ হাজার ২০৯ জন। এবং বর্তমানে চিকিৎসা চলছে ৯১ জনের। অবশ্য ভারতে করোনায় আক্রান্তের মৃত্যুর হার চিনের তুলনায় কম । চিনে মারা গিয়েছেন দেশের ৫.৫ শতাংশ করোনা আক্রান্ত। ভারতে  সেই হার ৩.২ শতাংশ। ভারতে ইতিমধ্যেই সেরে উঠেছেন ২৭ হাজার অর্থাৎ দেশে ৩৫.০৯ শতাংশ মানুষ সুস্থ হয়ে উঠেছেন। 

শনিবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত ৮৫, ৯৪০। গত ২৪ ঘণ্টায় ৩৯৭০ জন নতুন করে কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০৩ জনের। বর্তমানে কোভিড ১৯ আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা ২৭৫২। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩০১৫৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২৩৪ জন। অর্থাৎ বর্তমানে দেশে কোভিড অ্যাকটিভ রোগীর সংখ্যা ৫৩০৩৫।
আক্রান্তের সংখ্যার নিরিখে এখনও প্রথম স্থানে অবস্থান মহারাষ্ট্রের। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৯১০৯। মৃতের সংখ্যা ১০৬৮। অন্যদিকে তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁল। মাত্র কয়েকদিনের মধ্যেই তামিলনাড়ুর করোনা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক পর্যায়ে গিয়ে পৌঁছেছে। গতকালই আক্রান্তের সংখ্যায় গুজরাতকে ছাপিয়ে গিয়ে দ্বিতীয় স্থান দখল করেছে দক্ষিণের এই রাজ্য। তামিলনাড়ুতে শেষ পাওয়া খবর অনুযায়ী ১০১০৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৭১ জনের। তৃতীয় স্থানে রয়েছে গুজরাত। গুজরাতে আক্রান্ত ৯৯৩২ জন। মৃত্যু হয়েছে ৬০৬ জনের। অন্যদিকে মৃতের সংখ্যার নিরিখে তৃতীয় স্থানে অবস্থান পশ্চিমবঙ্গের।
Loading...

No comments

Powered by Blogger.