করোনায় ইতালির সবচেয়ে বিপর্যস্ত শহরে খুলছে দোকান-রেস্টুরেন্ট


প্রাণঘাতী করোনাভাইরাসের ধাক্কা সামলে ওঠার চেষ্টা করছে ইতালি। এরই অংশ হিসেবে দেশটিতে করোনায় সবচেয়ে বিপর্যস্ত শহরের কার্যক্রম স্বাভাবিক হতে শুরু করেছে।
করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ইতালির লোমবার্ডি শহর। তবে সেখানকার দোকান-পাট খুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন শহরটির গভর্নর।
সোমবার থেকে সেখানকার দোকান, রেস্টুরেন্ট এবং সেলুন খুলে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। সরকারি সূত্র অনুযায়ী, ইতালির উত্তরাঞ্চলীয় লোমবার্ডি শহরেই সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে।
ইতালির প্রধানমন্ত্রী গুসেপে কন্তের সঙ্গে লোমবার্ডির গভর্নর এবং স্থানীয় কর্মকর্তাদের বৈঠকের পরই সেখানকার দোকান-পাট খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।
করোনায় আক্রান্ত ও মৃত্যুতে সব দেশের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ৫ম অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৩ হাজার ৮৮৫।
ইতালিতে করোনায় মারা গেছে ৩১ হাজার ৬১০ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ২০ হাজার ২০৫ জন। তবে আশঙ্কাজনক অবস্থায় আছে ৮০৮ জন।
Loading...

No comments

Powered by Blogger.