সৌদিতে একদিনে আক্রান্তের সংখ্যা ২০০০ ছাড়াল


সৌদি আরবে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৩৯ জন। ফলে দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৬ হাজার ৮৬৯ জন।
নতুন করে মৃত্যু হয়েছে ১০ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ২৮৩ জন। আর একদিনে সুস্থ হয়েছেন এক হাজার ৪২৯ জন। মোট সুস্থ ১৯ হাজার ৫১ জন।
দেশটিতে প্রথমবারের মতো একদিনে আক্রান্তের সংখ্যা দুই হাজার অতিক্রম করল। নতুন আক্রান্তদের মধ্যে ৪১ শতাংশ সৌদি নাগরিক আর বাকি ৫৯ শতাংশ প্রবাসী নাগরিক।
সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। মন্ত্রণালয় সূত্রে আরও জানা যায়, আক্রান্ত অঞ্চলগুলোর মধ্যে সবচেয়ে বেশি বন্দরনগরী জেদ্দায় ৪৮২ জন। রিয়াদে ৪৭৮ জন, মক্কা মুকাররমা ৩৫৬ জন, মদিনা মুনাওয়ারায় ২৪৭ জন, হুফুফে ৯৩ জন, দাম্মামে ৯৩ জন, তাইফে ৬৮ জন, ইয়ানবুতে ২৭ জন, কাতিফে ২১ জন, ছারইবানে ১৩ জন, মাহাইল আসিরে ১১ জন, সাফওয়ায় ১১ জন, দিরিয়াহ ১১ জন, কুনফুথায় ১০ জন, ছাদিকে ১০ জন, খোবারে ৯ জন, ওয়াদি আদাওসিরে ৮ জন, বেইশে ৭ জন, বিশাহে ৬ জন, কারাহতে ৬ জন, আল মুযাইলিফে ৬ জন, আল রেইনে ৬ জন, জুবাইলে ৫ জন, রাস তাননুরায় ৫ জন, আল জাফরে ৪ জন, ওয়াদি আল ফারাহায় ৪ জন, খামিস মুশাইতে ৩ জন রয়েছেন।
চীনের উহানে নভেল করোনাভাইরাসের উপস্থিতি আনুষ্ঠানিকভাবে প্রথমবারের মতো নিশ্চিত করা হয়েছিল গত বছরের ৩১ ডিসেম্বর। বৃহস্পতিবার পর্যন্ত কেটে গেছে ১৩৫ দিন। চার মাসে বিশ্বের সব প্রান্তে ছড়িয়ে পড়া এই ভাইরাসে প্রাণহানির সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে।
ইউরোপের বিভিন্ন দেশ ও আমেরিকাকে মৃত্যুপুরীতে পরিণত করা করোনার তাণ্ডব এখনও চলছে পুরো বিশ্বে। বিশ্ব জুড়ে আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৬৫ হাজারের ও বেশি মানুষ। আর সুস্থ হয়েছে ১৫ লাখ ৬২ হাজারেরও বেশি মানুষ।
সূত্র: জাগোনিউজ
Loading...

No comments

Powered by Blogger.