গুগলের সিইও সুন্দর পিচাই ২০১৯ সালে এক বিলিয়ন ডলারের প্যাকেজ পেয়েছেন, তার পুরো বেতনের কাঠামো জানুন

Pichai one of world's highest-paid executives, awarded $281 mln in ...

জায়ান্ট টেক সংস্থা গুগলের সিইও সুন্দর পিচাই এবং এর মূল সংস্থা আলফাবেট গত বছর ২৮১ মিলিয়ন ডলার (প্রায় ২১.৪৪ বিলিয়ন রুপি) ক্ষতিপূরণ পেয়েছেন (বেতন, ভাতা ও সংস্থার শেয়ার এবং অন্যান্য সুবিধা। বার্তা সংস্থা ব্লুমবার্গের এক প্রতিবেদন অনুযায়ী, আলফাবেটের তরফে শেয়ারবাজারকে দেওয়া তথ্য থেকেই এই খবর সামনে আসে। এর ফলে সুন্দর পিচাই দুনিয়ার সর্বাধিক বেতন এবং অন্যান্য সুবিধা প্রাপক এক্সিকিউটিভদের তালিকায় নিজের নাম সামিল করে ফেলেন।  
  
Sundar Pichai Named as Alphabet's CEO- Google's Parent Firm

গুগল জানিয়েছে যে পিচাইয়ের বেশিরভাগ প্যাকেজ স্টক পুরষ্কার নিয়ে গঠিত। আলফাবেটের শেয়ারের পারফরম্যান্সের ভিত্তিতে এই প্যাকেজ নির্ধারণ করা হবে। সেই হিসেবে প্যাকেজের পরিমাণ বড়ও হতে পারে আবার ছোটও। ব্লুমবার্গের প্রতিবেদন অনুসারে গুগলের তরফে শেয়ার বাজারকে জানানো হয়েছে, ২০১৯ সালে পিচাইকে বেতন হিসাবে ৬ লাখ ৫০ হাজার ডলার দেওয়া হয়েছিল। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪ কোটি ৯৬ লাখ ৬ হাজার ৭০০ টাকা। গুগল জানিয়েছে চলতি বছর পিচাইকে কোম্পানির পারফরমেন্স অনুসারে ২০ লাখ ডলার দেওয়া হবে। 

Google founders' exit signals end of era at search giant ...

ল্যারি পেজ গত বছরের শেষের দিকে আলফাবেটের সিইও পদ থেকে পদত্যাগ করেন। তাঁর সঙ্গে সংস্থার সহ-প্রতিষ্ঠাতা সের্গেই ব্রিনও পদত্যাগ করেন। পিচাই তখন আলফাবেটের সিইও হিসাবে দায়িত্ব গ্রহণ করেন। এখন করোনা ভাইরাসের সংকট ও আর্থিক মন্দার বর্তমান সময়ে আলফাবেট পরিচালনার দায়িত্ব পিচাইয়ের ওপরে। ইতিমধ্যেই পিচাই চলতি বছরে হতে যাওয়া নিয়োগ এবং বিনিয়োগের পরিকল্পনাগুলি স্থগিত করার ঘোষণা করেছেন।

 Did you apply for Google CEO's job on LinkedIn? | The Rahnuma Daily

চলতি বছর বোর্ড অফ আলফাবেটের তরফে ক্ষতিপূরণের তালিকায় পরিবর্তন এনেছে, যে কোম্পানিগুলির সঙ্গে সঙ্গে তুলনায় আলফাবেট ক্ষতিপূরণের পরিমাণ নির্ধারণ করত। আলফাবেট বর্তমান তালিকায়  Netflix Inc., Comcast Corp. আর Salesforce.com Inc’র নাম সামিল করেছে। আর Qualcomm Incর নাম তালিকা থেকে বা দেওয়া হয়েছে। তাছাড়া এই তালিকায় Apple Inc., Amazon.com Inc. এবং Facebook Inc কে সামিল করা হয়েছে।
Loading...

No comments

Powered by Blogger.