লকডাউনেই ভয়াবহ অগ্নিকাণ্ডে গোডাউনে আটকে পড়ে মারা গেলেন ৩৮ শ্রমিক

Mumbai: Fire breaks out in Thane godown, no casualties - news
মহামারি করোনাভাইরাসের মধ্যে দক্ষিণ কোরিয়ায় একটি গুদামঘরে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৩৮ জন নিহত হয়েছেন। ঐ দেশের ইশিওন শহরে অবস্থিত ওই গুদামঘরটির নির্মাণকাজ চলছিল। দক্ষিণ কোরিয়ার স্থানীয় সংবাদমাধ্যমের বলা হয়েছে, নির্মাণাধীন ওই গুদামঘরের বেসমেন্টে ইনসুলেশন স্থাপনের কাজ চলছিল। সেখানে থাকা দাহ্য পদার্থের বিস্ফোরণের মাধ্যমেই অগ্নিকাণ্ডের সূত্রপাত। তারপর তা দ্রুত ছড়িয়ে পড়ে।


মর্মান্তিক এই অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের সবাই নির্মাণ শ্রমিক বলে ধারণা করা হচ্ছে। নির্মাণাধীন ওই ভবনে ৭৮ জন শ্রমিক কাজ করছিলেন। তাই আশঙ্কা করা হচ্ছে যে, ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। ওই অগ্নিকাণ্ডের ঘটনায় আরও অন্তত ১০ জন আহত হয়েছেন। রাজধানী সিউল থেকে ঘটনাস্থলের দূরত্ব ৮০ কিলোমিটার। খুব দ্রুত আগুন ছড়িয়ে পড়ায় আটকে পড়া মানুষকে উদ্ধার করার তেমন একটা সুযোগ পাওয়া যায়নি বলেও জানানো হয়েছে। 

স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। অগ্নিকাণ্ডের পরপরই জরুরি পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় সব ব্যক্তি ও জিনিসপত্র দ্রুত সরবরাহের নির্দেশ দেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চুয় শি-কড়িয়া।
Loading...

No comments

Powered by Blogger.