দেশে বাড়ছে সুস্থতার হার, পরিসংখ্যান দিয়ে জানাল কেন্দ্র

India's Covid-19 doubling rate slower, mortality rate lower than ...

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দিনে দিনে যেমন বাড়ছে, তেমনি বাড়ছে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও। গত দ’সুপ্তাহে এই রিকভারি রেট বা সুস্থতার হার অনেকটাই বেড়েছে বলে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। যার দ্বারা প্রমাণ হয় দেশে করোনা পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসছে, এমনটাই মনে করছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।
 Covid-19 diagnosis: India shifts focus back to RT-PCR tests - The ...
বৃহস্পতিবার বিকেলে সানবাদিকদের মুখোমুখি হয়েছিলেন  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল। তিনি বলেন, এদিন পর্যন্ত দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩,০৫০। এদের মধ্যে ৮,৩২৪ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩০ জন। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুসারে বর্তমানে দেশে রিকভারি রেট ২৫.১৯ শতাংশ। লব আগরওয়াল জানান, ১৪ দিন আগে ভারতের কোভিড রিকভারি রেট ছিল ১৩.০৬ শতাংশ। সেই হিসেবে গত ১৪ দিনে দেশে সুস্থতার হার বেড়েছে ১২ শতাংশের বেশি। স্বাস্থ্যমন্ত্রকের দাবি, র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট ও কন্টেইনমেন্টের ওপর জোর দেওয়ার ফলেই সুস্থতার হার বাড়ছে। 

 Not implementing lockdown could have resulted in 2 lakh ...
সুস্থতার পাশাপাশি এদিন স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল দেশে করোনায় মৃত্যু হারের পরিসংখ্যানও তুলে ধরেন। তিনি জানান, এই মুহূর্তে দেশে মৃত্যুহার ৩.২ শতাংশ। যার মধ্যে পুরুষ ৬৫% এবং মহিলা ৩৫%। দেশে করোনায় মৃত্যুর একটি বয়সভিত্তিক পরিসংখ্যানও দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। তাতে বলা হয়েছে, ৪৫ বছরের কম জনসংখ্যার মানুষের মৃত্যুহার ১৪%। ৪৫ থেকে ৬০ বছর বয়সীদের মধ্যে মৃত্যুহার ৩৪.৮% এবং দেশে ৬০ বছরের বেশি বয়সীদের মধ্যে মারা গেছেন ৫১.২ শতাংশ মানুষ। আর ২২ শতাংশ এমন মানুষ মারা গেছেন, যারা শারীরিকভাবে সুস্থ ছিলেন। তবে মৃতদের মধ্যে ৭৮ শতাংশ মানুষ কোনও না কোনও গুরুতর শারীরিক সমস্যায় ভুগছিলেন।
Loading...

No comments

Powered by Blogger.