অক্ষয় তৃতীয়ার দিনে বিশেষ অনুরোধ রাজ্য সরকারের কাছে!


অক্ষয় তৃতীয়ার শুভেচ্ছা জানিয়ে রাজ্য সরকারকে ছোট ব্যবসায়ীদের আর্থিক সাহায্যের অনুরোধ জানালেন নেপালের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বিদ্যুৎ পোদ্দার। তিনি বলেন, আজ অক্ষয় তৃতীয়া।ছোট ছোট ব্যবসায়ীরা আজকের দিনে পুজো দিয়ে তাদের ব্যবসায়ী শুরু করেন। বিক্রিবাটাও ভালো হয় আজকের দিনে। কিন্তু আজকের অক্ষয় তৃতীয়া অন্য ধরনের। যার মধ্যে আনন্দ নেই, শুধুই রয়েছে বিষাদ। তবে এই  বিষাদকে কাটিয়েই সুখের মুখ দেখতে হবে সকলকে।

বিদ্যুৎ বাবু বলেন, আজকের দিনে ছোট ব্যবসায়ী হালখাতা করেন, জিনিস সামগ্রী বিক্রি করে লাভের মুখ দেখেন। কিন্ত এই লকডাউনের জেরে তা আর কিছুই হচ্ছে না। বরং মুখ থুবড়ে পড়তে চলেছে তারা। ফলে এমতাবস্থায় যদি রাজ্য সরকার তাদের কোনও আর্থিক সাহায্য করতেন তাহলে ছোট ছোট ব্যবসায়ীদের পরিবারগুলি বেঁচে যেত।


কার্যত লকডাউন খুললেও যে তারা বেঁচে যাবেন তা নয়,লকডাউন খুললেও তারা বিপদের সম্মুখীন হবেন। কারণ লকডাউন খুললেই শুরু হবে না কেনা বেঁচা,অথচ তাদের প্রত্যেকের সংসার চলে ব্যবসার উপর নির্ভর করে। এইসব ব্যবসায়ীদের এমন অবস্থা যে তারা এই দুর্যোগ কাটিয়ে উঠতে গেলে না পাবে কারোর থেকে লোন, আর পেলেও না পারবে তা পরিশোধ করতে। পাশাপাশি এনারা ত্রাণও পাবেন না। ফলে এক কথায় এরা না খেতে পেয়েই জীবন মৃত্যুর সাথে লড়াই করবে। সাথে এদের পরিবারও। ফলে এমন অবস্থায় রাজ্য সরকার যদি তাদের আর্থিক দিক দিয়ে সাহায্য করেন তাহলে সেই সমস্ত মানুষ খুবই উপকৃত হবেন।ফলে বিদ্যুৎ বাবু রাজ্য সরকারের কাছে অনুরোধ করেন, যেন এই বিষয়টি আলোকপাত করেন মুখ্যমন্ত্রী।


Loading...

No comments

Powered by Blogger.