মৃত্যুপুরী ইতালি থেকে ২৬৩ ভারতীয়কে উড়িয়ে আনলেন এই মহিলা পাইলট

Image result for swati rawal

রবিবার ‘জনতা কারফিউ পালনের সাথে সাথে দেশবাসীর কাছে আরও একটি আর্জি রেখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মারণ ভাইরাস করোনার বিরুদ্ধে যারা প্রতিনিয়ত লড়াই করে চলেছেন দেশ ও দশের সুস্থ্যতার জন্য, তাঁদের ধন্যবাদ জানাতে রবিবার বিকেল ৫টায় বিশেষ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেই আবেদনে বেশ ভালমতোই সাড়া দিয়েছে দেশ। এই আপাতকালীন পরিস্থিতিতে প্রাণ বাজি রেখে কাজ করে চলেছেন যেসব মানুষ, তাঁদের উদ্দেশ্যে হাততালি দিয়ে, কাসর ঘণ্টা বাজিয়ে কুর্নিশ জানিয়েছে দেশবাসী।  

Image result for swati rawal

এইরকম পরিস্থিতির মধ্যে এয়ার ইন্ডিয়ার এক মহিলা পাইলটের দুঃসাহসিক কর্মকাণ্ডের কথা সামনে এল। করোনা ভাইরাসের মৃত্যুপুরী ইতালি থেকে ২৬৩ জন আটকে পড়া ভারতীয়কে উড়িয়ে নিয়ে এলেন এয়ার ইন্ডিয়ার ক্যাপ্টেন স্বাতি রাওয়াল। স্বাতি শুধু একজন পাইলটই না, ৫ বছরের এক সন্তানের মা’ও। তিনি মুম্বই-নিউইয়র্ক উড়ানের পাইলট হিসেবে কাজ করে থাকেন। একসময় স্বাতির স্বপ্ন ছিল ফাইটার পাইলট হওয়ার। কিন্তু তা সম্ভব না হলেও গত ১৫ বছর ধরে তিনি কমার্শিয়াল ফ্লাইটের পাইলট হিসেবে কাজ করছেন।

Image result for swati rawal

এই মুহূর্তে করোনা ভাইরাসের এপিসেন্টার বলা হচ্ছে ইতালিকে। সেখানে মঙ্গলবার সকাল পর্যন্ত মারা গেছেন ৬ হাজার ৭৭ জন। সেই দেশ থেকে আটকে পড়া ভারতীয়দের উড়িয়ে আনার দায়িত্ব দেওয়া হয় স্বাতিকে। তখন নিজের জীবনকে বাজি রেখে দেশের কাজে ঝাপিয়ে পড়েছেন। বোয়িং ৭৭৭ এয়ারক্র্যাফট নিয়ে ভারতীয়দের উদ্ধার করে এনেছেন স্বাতী ও তার সহকর্মী ক্যাপটেন রাজা চৌহান। সাড়া দেশের সঙ্গে প্রধানমন্ত্রীও স্বাতির এই অবদানের প্রশংসা করেছেন। টুইট করে তিনি জানিয়েছেন, এয়ার ইন্ডিয়ার জন্য তিনি অত্যন্ত গর্বিত।

Loading...

No comments

Powered by Blogger.