করোনার আতঙ্কে সোমবার থেকে কোনও সংবাদপত্র ছাপা ও বিলি হয়নি মুম্বইয়ে

Image result for news papers india

করোনার প্রভাবে অভূতপূর্ব ঘটনা মুম্বইয়ে। করোনা আতঙ্কে সব সংবাদপত্র তাদের মুদ্রণ ও বিলির ওপর সাময়িকভাবে নিয়ন্ত্রন আরোপ করেছে ভারতে আর্থিক রাজধানীতে। যদিও হু জানিয়েছে, আক্রান্ত কারও শরীর বা স্পর্শ থেকে কোনও পণ্যের মধ্যে সংক্রমণ ছড়ানোর ভয় নেই। বিশেষ করে প্যাকিং থেকে শুরু করে পাঠকদের বাড়ি পৌঁছনো পর্যন্ত যতগুলো ধাপ পেরতে হয় একটি সংবাদপত্রকে যে, জীবাণু থেকে যাওয়ার আশঙ্কা খুবই কম। প্রায় নেই বললেই চলে। তা সত্ত্বেও সোমবার থেকে কোনও সংবাদ মাধ্যমের প্রিন্টিং ডিভিশন তাঁদের সংবাদ পত্র ছাপানোর কাজ যেমন বন্ধ রেখেছে, তেমনি তার বন্টনের ক্ষেত্রেও বিরতি রাখার সিদ্ধান্ত নিয়েছে। করোনা ভাইরাসের কারণে মহারাষ্ট্রে লকডাউন জারির পর দি টাইমস অফ ইন্ডিয়া গ্রুপ মুম্বইতে তাঁদের পাবলিকেশন বন্ধ রেখেছে বলে খবর। অন্যান্য সর্বভারতীয় মিডিয়া হাউসগুলি মুম্বইয়ে তাঁদের প্রিন্টিং এডিশন বন্ধ রেখেছে একই কারণে। 
Image result for news papers india

হিন্দুস্থান টাইমসের এক্সিকিউটিভ এডিটর সচিন কালবাগ টুইট করে জানিয়েছেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে সরকারি নিয়ন্ত্রণ আরোপিত হওয়ায় মুম্বইতে আজ তাদের কোনও ‘পেপার’ এডিশন প্রকাশ পাবে না।  কারণ হিন্দুস্থান টাইমসের ডিস্ট্রিবিউশন সহযোগীদের দ্বারা এই সময়ে খবরের কাগজ বিলি করার ক্ষেত্রে সমুহ বাধা রয়েছে।  তবে ই-পেপার যথারীতি প্রকাশ পাবে।
অন্যান্য সংবাদপত্রগুলির মধ্যে যেমন, দি হিন্দু, মিড ডে, ইন্ডিয়ান এক্সপ্রেস তারাও টুইটারের মাধ্যমে তাদের প্রিন্ট এডিশন মুম্বই শহর এলাকায় বন্ধ থাকার কথা ঘোষণা করেছে। দি হিন্দু সংবাদপত্রের মুম্বই বিভাগের তরফে টুইট করে জানানো হয়েছে, ‘দি হিন্দু সংবাদপত্রের প্রিয় পাঠকদের জানাচ্ছি, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থাকার কারণে আপনাদের প্রিয় সংবাদপত্রটি সোমবার থেকে আপনাদের কাছে পৌঁছে দেওয়া সম্ভব হবে না’। এদিকে ইন্ডিয়ান এক্সপ্রেস তাদের সংবাদপত্রের ইন্টারনেট এডিশন পাঠকদের জন্য ফ্রি ও কস্ট ঘোষণা করেছে।
Loading...

No comments

Powered by Blogger.