করোনা মোকাবিলায় বিশ্ব সাস্থ্য সংস্থাকে ১ কোটি ডলার অনুদান দিল ফিফা

Image result for fifa coronavirus
প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার কিছুতেই রোধ করা যাচ্ছে না। চীনের সীমা অতিক্রম করে এর মধ্যে প্রায় ১৭০টি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। প্রতিনিয়তই বাড়ছে এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। আর সে সঙ্গে পাল্লা দিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও বাড়ছে। চিন থেকে ছড়ানো করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এর মধ্যে ২ লাখ ছাড়িয়েছে। বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ২ লাখের বেশি। আর  মৃত্যু হয়েছে ৮ হাজারের বেশি মানুষের।  

Image result for fifa and world health organisation logo

বিশ্বব্যাপি মহামারির আকার নেওয়া এই ভাইরাসের কারণে বিশ্বের প্রায় সবদেশেই ফুটবলের সব ইভেন্ট স্থগিত করা হয়েছে। ইউরো চ্যাম্পিয়নশিপ থেকে কোপা আমেরিকা আসর পিছিয়ে দেওয়া হয়েছে। সব প্রধান ফুটবল লিগগুলো অপেক্ষায় রয়েছে মাঠে ফেরার। এমন অবস্থায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) পাশে দাঁড়িয়েছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা)। জাতিপুঞ্জের এই সংস্থাকে করোনার বিরুদ্ধে  লড়াইয়ের জন্য ১০ মিলিয়ন ডলার অনুদান দেওয়া হয়েছ ফিফার পক্ষ থেকে। 

Image result for fifa and world health organisation logo
মারণঘাতী এই ভাইরাসকে রুখে দিতে এবার দুই সংস্থা একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। ফিফা সভাপতি ইনফান্তিনো এক বিবৃতির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন। এমন সঙ্কট মোকাবেলায় সবাইকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন বিশ্ব ফুটবল সংস্থার প্রধান। পাশাপাশি আক্রান্ত ফুটবল সংশ্লিষ্টদের পাশে থাকার আশ্বাস দিলেন ইনফান্তিনো। তিনি বলেন, ‘করোনায় আক্রান্ত ফুটবলের সঙ্গে জড়িতদের সাহায্য  করার জন্য  বিশ্বব্যাপী একটি সহায়তা তহবিল গড়ে তুলতে চলেছি আমরা। আশাকরি ফুটবল পরিবারের সবাই এতে এগিয়ে আসবেন।’
Loading...

No comments

Powered by Blogger.