দেশে করোনায় মৃত্যু সংখ্যা বেড়ে ১৬, আক্রান্ত ৬১৮

Image result for kashmir coronavirus

একদিকে স্টেজ থ্রি’তে যাতে না পৌঁছায় করোনা মহামারী, তারজন্য দেশজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। কিন্তু অপরদিকে দেশে ক্রমাগত বাড়ছে করোনায় আক্রান্ত মৃতের সংখ্যা। বৃহস্পতিবার নতুন করে বেশ কয়েক মৃত্যুর খবর পাওয়া গেল। এদিন সকালে মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে আরো একজনের। মৃত ওই মহিলা নাভি মুম্বাইয়ের বাসিন্দা বলে জানা গিয়েছে। দিন কয়েক আগেই প্রবল শ্বাসকষ্টের সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। তিনি মারা যাওয়ার পরে তাঁর মেডিকেল রিপোর্ট হাতে পান চিকিৎসকরা। সেখানে দেখা যায় তিনি করোনা পজেটিভ। এই নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে হলো ষোলো। যার মধ্যে ২ জন বিদেশী। আক্রান্তের সংখ্যা ৬৫০ ছুঁইছুঁই।
করোনা ভাইরাসের সংক্রামিত হয়ে প্রথম মৃত্যু হলো কাশ্মীরে। বুধবার মধ্যরাতে শ্রীনগরের একটি হাসপাতালে মৃত্যু হয়েছে ৬৫ বছর বয়সী বৃদ্ধার। শুধু তাই নয়, ওই বৃদ্ধার সংস্পর্শে আসায় তাঁর পরিবারের আরও চারজনের শরীরের মিলেছে এই মারণ ভাইরাস। তারাও আপাতত হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু সবথেকে চাঞ্চল্যকর বিষয়টি হলো স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ওই বৃদ্ধা অন্তত ৭০ জন এর সংস্পর্শে এসেছিলেন। কে বা কারা তার সংস্পর্শে এসেছিলেন আপাতত তাদেরকেই চিহ্নিত করার কাজ করছে জম্মু কাশ্মীর প্রশাসন। দ্রুত তাঁদের খুঁজে বের করে কোয়ারেন্টইনে পাঠানো হবে, এমনটাই জানা গেছে।
করোনাভাইরাসের জেরে এই প্রথম মৃত্যুর খবর মিলল মধ্যপ্রদেশে। রিপোর্ট থেকে জানা যাচ্ছে, গত বুধবার গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওই তরুণী। এখনও পর্যন্ত ওই রাজ্যে ১০ জনের শরীরে মিলেছে করোনাভাইরাসের নমুনা। এরমধ্য়েই ১ জনের মৃত্যুর খবর মিলেছে বুধবার।
Loading...

No comments

Powered by Blogger.