"আগামী ২১ দিন পালন না করলে ২১ বছর পিছিয়ে যেতে হবেঃ নরেন্দ্র মোদী

Image result for modi

"আগামী ২১ দিন পালন না করলে ২১ বছর পিছিয়ে যেতে হবে। আমি প্রধানমন্ত্রী হিসেবে নয়, আপনার পরিবারের লোক হিসেবে বলছি। পালন করুণ। নাহলে ঘরের বাইরে আপনার এক কদম দেওয়ার ফলে করোনার মতো মহামারী আপনার ঘরে চলে আসবে"। এভাবেই গম্ভীর বার্তার মাধ্যমে দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। অর্থাৎ আগামী ৩ সপ্তাহ দেশবাসীকে ঘরে থাকার, সামাজিক দুরত্ব বজায় রাখার নিদান দিয়েছেন। আজ অর্থাৎ মঙ্গলবার রাত ১২টা থেকে জারি হচ্ছে লকডাউন।

সোশ্যাল ডিস্টেন্সিং বা সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর প্রভূত জোর দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, গত রবিবার জনতা কারফিউ’ যে ঘোষণা করা হয়েছিল। এবারের লকডাউন তার থেকে কয়েক কদম বেশি। আরও বেশি কঠোর। এই মুহূর্তে এই বিশ্ব মহামারীর হাত থেকে আপনাকে বাঁচানো আমার কেন্দ্র সরকারের ও রাজ্য সরকারের সবথেকে বেশি অগ্রাধিকার। তাই আমার প্রার্থনা এই মুহূর্তে আপনারা যে যেখানে আছেন সেখানেই থাকুন।

প্রধানমন্ত্রী দেশবাসীকে সাবধান বাণী শুনিয়ে বলেছেন, আমেরিকা ইতালি স্পেন, এইসব দেশে চিকিৎসা সুবিধা অনেক দেশের থেকে এগিয়ে। তাও তাঁরা আজ বিধ্বস্ত করোনায়। কারণ তাদের প্রাথমিক কিছু ভুলের কারণে আজ তাদের এই অবস্থা।

দেশের স্বাস্থ্য পরিকাঠামো উন্নত করার জন্য ১৫ হাজার কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে কেন্দ্র সরকার। একথাও জানালেন মোদী। এই প্রকল্পে দেশে চিকিৎসা সম্পর্কিত সবকিছুর আমুল বদলের কথা চিন্তা করছে কেন্দ্র।

Loading...

No comments

Powered by Blogger.