করোনা থেকে বাঁচতে দুটি পন্থা অনুসরণের পরামর্শ প্রধানমন্ত্রীর

Image result for narendra modi live
বৃহস্পতিবার রাত আটটার সময় জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচার উপায় হিসেবে কিছু উপায় অবলম্বনের পরামর্শ দিয়েছেন।

করোনার মত বৈশ্বিক মহামারীর থেকে বাঁচতে বিজ্ঞান এখনও পর্যন্ত কোনও নিশ্চিত উপায় দেখাতে পারেনি। তাই এই সময়ে সবথেকে বড় উপায় হল নিজেকে সুস্থ্য রাখার চেষ্টা করা। এই কারণে দুটি পদ্ধতি অবলম্বন করতে হবে-১) সংকল্প ও ২) ধৈর্য

১৩০ কোটি ভারতবাসী এই সংকল্প করবে, করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য কেন্দ্র সরকার বা রাজ্য সরকার যে যে পদক্ষেপ নিয়েছে, তা পালন করা এবং সরকারের সমস্ত নির্দেশ মেনে চলা। দেশবাসীর সংকল্প হবে, নিজে বাঁচবো, অপরকে বাঁচাবো। এই মন্ত্র পালন করাই হবে ভারতবাসীর সংকল্প। আর দ্বিতীয় উপায় হল ধৈর্য। আগামী কয়েক সপ্তাহ দেশবাসীকে বিনা প্রয়োজনে ঘর থেকে কেউ যাতে না বেড়োন তাঁর পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী। যেকোনো ধরনের ভিড় এড়িয়ে চলা খুবই জরুরি। অর্থাৎ সোশ্যাল ডিসটেন্স বজায় রাখতে হবে। কিন্তু আপাতকালীন কাজের সঙ্গে জড়িত মানুষ যেমন হাসপাতাল, মিডিয়া, প্রশাসন, সরকারি কর্মচারী এই ধরনের মানুষ তাঁদেরকে সমাজের স্বার্থে বাইরে বেড়োবেন। কিন্তু ষাটোর্ধ মানুষ ঘরের বাইরে না যান, এই নিবেদন করেছেন।
Loading...

No comments

Powered by Blogger.