ইতালিতে ২৪ ঘণ্টায় করোনায় মারা গেলে ৪৯ জন

Image result for corona virus italy

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতেই করোনা ভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি। সময়ের সঙ্গে সঙ্গে সেখানে পাল্লা দিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত ইতালিতে ১৯৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে এই মরণঘাতী ভাইরাস। ইতালির সরকারি বিবৃতিতে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৯ জনের মৃত্যু হয়েছে ইতালিতে। এখনও পর্যন্ত দেশটিতে ৪ হাজার ৬০০ জনের বেশি এই ভাইরাসে আক্রান্ত।

Image result for corona virus italy

জাতীয় স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ইতালিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা গেছে তাদের বয়স গড়ে ৮১ বছর। এদের মধ্যে বেশিরভাগই আগে অন্য কোনো স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন। এই ভাইরাসে মারা যাওয়াদের মধ্যে ৭২ শতাংশই পুরুষ। চলতি সপ্তাহে সব স্কুল ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে ইতালি সরকার। সব ধরনের পেশাদারী খেলাধুলাও বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

Image result for corona virus italy
 
চিন থেকে ছড়ানো এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে এক লাখ এক হাজার ৯১৪ জন। আর প্রাণহানি ঘটেছে তিন হাজার ৪৬৬ জনের। বিশ্বের ৯৪টি অঞ্চল এবং দেশে ছড়িয়েছে এ ভাইরাস। এই ভাইরাসে শুধুমাত্র চিনেই আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৫৭৬ জন। যার মধ্যে তিন হাজার ৪২ জনের মৃত্যু হয়েছে।
Loading...

No comments

Powered by Blogger.