করোনায় আক্রান্তের সংখ্যা বিশ্বজুড়ে ২ লাখ ছাড়াল, প্রাণহানি ৮২৭০

 Image result for coronavirus death

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। বিশ্বের ১৭২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এই ভাইরাসে প্রাণ গেছে ৮ হাজারের বেশি। মার্কিন যুক্তরাষ্ট্রের জন হপকিন্স সেন্টর ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বলছে, বুধবার বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৪ হাজার ৬৫২ জনে। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২৭০ জনের এবং সুস্থ হয়েছেন ৮২ হাজার ৮৬৮ জন।

Image result for italy coronavirus

এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে চিন, ইতালি, ইরান, স্পেন এবং জার্মানিতে। শুধুমাত্র চিনেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৮৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ২৩৭ জনের। এছাড়া ঐ দেশে সুস্থও হয়েছেন ৬৯ হাজার ৬১৪ জন। এছাড়া ইতালিতে ৩১ হাজার ৫০৬ জন আক্রান্ত, মৃত্যু ২ হাজার ৫০৩, সুস্থ হয়েছেন ২ হাজার ৯৪১ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৩৬১, মৃত্যু ১ হাজার ১৩৫ এবং সুস্থ ৫ হাজার ৩৮৯ জন।
 Image result for italy coronavirus
চিন থেকে প্রথম শুরু হলেও বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া এই ভাইরাসের নতুন প্রাণকেন্দ্র হিসেবে ইউরোপকে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে এই ভাইরাসের প্রকোপ ভয়াবহ আকার ধারণ করেছে। গত তিনদিনে দেশটিতে প্রত্যেকদিন গড়ে তিন শতাধিক মানুষের প্রাণ কেড়েছে করোনা। বুধবার সন্ধ্যে পর্যন্ত ইতালিতে আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৫০৬ জন। আর মৃত্যু হয়েছে ২৫০৩ জনের।


Loading...

No comments

Powered by Blogger.