অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা

Image result for australia vs south africa 3rd odi 2020

ঠিক এক বছর আগে নিজেদের মাটিতে ৫-০ ব্যবধানে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছিল দক্ষিণ আফ্রিকা। এরপর গত একটি বছর অনেক উত্থান পতনের মধ্য দিয়ে যেতে হয়েছে প্রোটিয়াদের। বিশ্বকাপে যাচ্ছেতাই পারফরম্যান্স, এরপর টেস্ট এবং টি-টোয়েন্টিতে তথৈবচ অবস্থা তাদের। অবশেষে এক বছর পর একে আরেকটি হোয়াইটওয়াশ করার স্বাদ পেলো প্রোটিয়ারা। এবার নিজেদের মাঠে তারা হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দলকে।

Image result for australia vs south africa odi 2020
নতুন অধিনায়ক কুইন্টন ডি ককের অধীনে নতুন অভিযাত্রা শুরু হলো দক্ষিণ আফ্রিকার। তিন ম্যাচের ৩টিতেই অস্ট্রেলিয়াকে হারালো দক্ষিণ আফ্রিকা। পচেফস্ট্রমের সেনওয়েজ পার্কে আজ অস্ট্রেলিয়াকে ২৭ বল হাতে রেখেই ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে প্রোটিয়ারা। জেজে স্মুটস এবং হেনরিক্স ক্লাসেনের ব্যাটিংয়ের সামনে ম্লান হয়ে গেলো মার্নাস লাবুশানের সেঞ্চুরি। জয়ের জন্য ২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৫.৩ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। 

Image result for australia vs south africa 3rd odi 2020
২৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৪ রানেই ২ উইকেট হারিয়ে বসে প্রোটিয়ারা। এর মধ্যে ২৩ রান করে আউট হয়ে যান জানেমান মালান। ২৬ রান করে কুইন্টন ডি কক আউট হয়ে যান। জেজে স্মুটস ৯৮ বলে করেন ৮৪ রান। কাইল ভেরাইনি ৫০ বলে করেন ৫০ রান।

Image result for australia vs south africa 3rd odi 2020

হেনরিক্স ক্লাসেন ৬৩ বলে অপরাজিত থাকেন ৬৮ রানে। ডেভিড মিলার ৫ বলে অপরাজিত থাকেন ৩ রানে। জস হ্যাজলউড নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন কেন রিচার্ডসন এবং অ্যাডাম জাম্পা।
Loading...

No comments

Powered by Blogger.