করোনা সন্দেহে এক যুবতীকে হাসপাতালে ভর্তি করা হল



করোনা সন্দেহে নদীয়ার চাকদার রবীন্দ্র নগরের এক যুবতীকে কল্যাণী জে এন এম হাসপাতালে ভর্তি করা হল। তাঁকে হাসপাতালে করোনা আক্রান্তদের জন্য গঠিত বিশেষ আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। এই ঘটনায় ফের নদীয়া জেলা জুড়ে করোনা ভাইরাসের আতংক আরও জাঁকিয়ে বসেছে।
আক্রান্তের মা জানিয়েছেন, মেয়ে সদ্য কলেজ শেষ করেছে। মঙ্গলবার থেকে জ্বর, গলা ব্যথা, গা ব্যথা করছিল মেয়ের। এদিন হাসপাতালে ভর্তি করেন তিনি। তিনি আরো জানান, গত ৫ দিন আগে মেয়ের কিছু বন্ধু-বান্ধবী তাঁর বাড়িতে আসেন। সেই বন্ধু-বান্ধবী দের মধ্যে একজন ছিলেন চীন ফেরত। আর এখানেই দানা বেঁধেছে আতঙ্কের।
কল্যাণী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ বলেছেন, ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত এমনটা এখনই মনে করে নেওয়ার কোনও কারণ নেই। তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে রয়েছেন। দায়িত্ব প্রাপ্ত চিকিৎসকরা দেখার পর মনে করলে তাঁর বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হবে।
চিকিৎসকরা বলছেন, আবহাওয়া পরিবর্তনের এই সময়ে জ্বর কাশি হতেই পারে। তাই জ্বর হলেই আতংকিত হওয়ার কিছু নেই। আবার উচ্চ জ্বর বা তার সঙ্গে কাশি থাকলে অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত। সেই সঙ্গে বাইরে বের হলে মুখে মাস্ক ও খাওয়ার আগে সাবান দিয়ে ভালো করে হাত ধোওয়া উচিত। বাইরের পোষাক পালটে ফেলা, নিজেকে পরিচ্ছন্ন রাখা ও স্বাস্থ্য সম্মত খাবার খেলে করোনা ভাইরাসের পাশাপাশি অন্য অনেক রোগ থেকেই মুক্ত থাকা যায়।
Loading...

No comments

Powered by Blogger.