কেন্দ্রের কাছে আর্জি জানালেন সনিয়া গান্ধী


কেন্দ্রের কাছে আর্জি জানালেন সনিয়া গান্ধী


করোনা ভাইরাসে আক্রান্তর সংখ্যা দূত বাড়ছে ভারতে। করোনা-আতঙ্কের মাঝে দেশবাসীকে সর্তক করার পাশাপাশি কৃষক, শ্রমিক, দিনমজুর এবং চুক্তিভিত্তিক কর্মীদের আর্থিক দুর্গতির কথা মাথায় রেখে তাঁদের আর্থিক সাহায্য করার জন্য কেন্দ্রের কাছে আর্জিও জানালেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী।


করোনা-দাপটে দেশের অর্থনীতি আরও ক্ষতিগ্রস্ত হবে বলে বারবার সতর্ক করছেন বিশেষজ্ঞদের বড় অংশ। বিশেষ করে গরিব ও মধ্যবিত্তরা সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবেন বলে আশঙ্কা। ক্ষতি সামলাতে বহু দেশ আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে।


ভারতেও বিরোধীরা সর্বজনীন ন্যূনতম আয়ের দাবি তুলেছেন। এ দিন সনিয়াও সব ক্ষেত্রের জন্য আর্থিক প্যাকেজ, করছাড়, ঋণশোধের সময়সীমা বাড়ানো-সহ একগুচ্ছ দাবি তোলেন। পাশাপাশি শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য সাহায্যের দাবিও তুলেছেন তিনি। পাশাপাশি ছোট ব্যবসায়ী-সহ প্রান্তিক মানুষদের জন্য সাহায্যের দাবি তুলেছেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী।




তাঁর আবেদন, দিনমজুর, ছোটব্যবসায়ীদের অবিলম্বে আর্থিক সাহায্য দিক কেন্দ্রীয় সরকার। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে রবিবার জনতা কার্ফু পালন করার এবং জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের কৃতজ্ঞতা জানাতে বিকেল পাঁচটায় সকলকে থালা-ঘণ্টা বাজানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। এ দিন এমন প্রস্তাবের সমালোচনা করে রাহুল টুইটারে লেখেন, ‘‘হাততালি দিলে বা থালা বাজালে গরিব শ্রমিক, দিনমজুর বা ছোট ব্যবসায়ীদের কোনও উপকার হয় না। তাঁদের দরকার অর্থ সাহায্য।’’
Loading...

No comments

Powered by Blogger.