লকডাউনের সময় ৫ হাজার টাকা, দু’মাসের রেশন দেওয়ার আর্জি


লকডাউনের সময় ৫ হাজার টাকা, দু’মাসের রেশন দেওয়ার আর্জি 


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ রাত ১২টা থেকে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন।
লকডাউনের সময় নিম্নবিত্ত মানুষদের কথা মাথায় রেখে তাঁদের ৫ হাজার টাকা, দু’মাসের রেশন দেওয়ার আর্জি জানালেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বর্তমান বিরোধী দলনেতা চন্দ্রবাবু নাইডু। এ বিষয়ে মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডিকে খোলা চিঠিও দিয়েছেন তিনি। পাশাপাশি লকডাউনের সময় বাজারে সবজি ও দুধের দাম নিয়ন্ত্রণের কথাও নিজের চিঠিতে লিখেছেন চন্দ্রবাবু। দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।



নিজের চিঠিতে তিনি লিখেছেন, এই মারণ ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন রুখতে বিদেশ থেকে আগত ব্যক্তিদের ঘরবন্দি করার বিষয়ও জোর দিয়ে নিজের চিঠিতে উল্লেখ করেছেন চন্দ্রবাবু। তিনি চিঠিতে জগমোহন রেড্ডিকে লিখেছেন, অন্ধ্রপ্রদেশে বিদেশ থেকে প্রায় ১৫ হাজার লোক এসেছেন।



 তাঁদের প্রত্যেকের অবশ্যই আইসোলেশনে যাওয়া উচিৎ এবং তাঁদের পরিবারের লোক, আত্মীয় ও সামাজিক ভাবে যারা ওই ব্যক্তির সংস্পর্শে এসেছে তাঁদের দিকেও নজর রাখা উচিৎ বলে জানিয়েছেন তিনি। চন্দ্রবাবু চিঠিতে লিখেছেন, লকডাউন ও কারফিউর সময় প্রতিদিনের কাজ না করতে পারার কারণে দিন আনা দিন খাওয়া মজুর, শ্রমিক এবং দরিদ্র পরিবারগুলি যাদের জীবন মারাত্মক দুর্যোগ নেমে এসেছে। এই পরিবারগুলিকে বিপদের হাত থেকে বাঁচাতে মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেছেন তিনি।
Loading...

No comments

Powered by Blogger.