করোনা আতঙ্কে হাতে নাতে ধরা পড়ল তান্ত্রিকের বুজরুকি


করোনা আতঙ্কে হাতে নাতে ধরা পড়ল তান্ত্রিকের বুজরুকি


করোনা আক্রান্ত হওয়ার এবং মূতুর সংখ্যা বেড়ে চলেছে গোটা বিশ্বে দিন দিন। নোবেল করোনাভাইরাসে যখন আতঙ্কিত গোটা বিশ্ব, এবং তার থেকে মুক্তি পেতে মানুষকে করে তোলা হচ্ছে সচেতন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু সতর্ক বার্তা দেওয়া হচ্ছে। মুখে মাক্স পড়তে বারবার হাত ধুতে হবে। বয়স্ক এবং বাচ্চাদের বাড়ি থেকে বের হতে মানা করা হচ্ছে প্রচুর মানুষের গেদারিং করা বারণ করা হচ্ছে।



পাশাপাশি কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার বিশেষ কর্মসূচি নিয়েছেন। ছুটি দিয়ে দেয়া হয়েছে স্কুল কলেজ এবং একসঙ্গে বেশি মানুষের জমায়েত করতে বারণ করা হয়েছে। শুধু তাই নয় পৌরসভা এবং পঞ্চায়েত এলাকাতেও সাফ সাফাই এর বিশেষ অভিযান চালাচ্ছে সরকার।


কিন্তু এরই মাঝে কিছু মানুষ গুজব ছড়াচ্ছে। ছড়াচ্ছে আতঙ্ক। এমনই চিত্র ধরা পরল হাওড়া আমতা,  উদয়নারায়ণপুর, বিভিন্ন গ্রামীণ এলাকায়। কোন এক তান্ত্রিকের কথা অনুযায়ী বাড়ির উঠোন থেকে পোড়া কয়লা নিয়ে গায়ে মাখার ধুম মেতে উঠল এলাকায়। পোড়া কয়লা মাখলে নাকি পালিয়ে যাবে করোনাভাইরাস। তাই সকাল থেকে এলাকায় বিভিন্ন জায়গায় মাটি খুঁড়ে বার করা শুরু হলো কয়লা আর সেই কয়লা সারা গায়ে মেখে ঘুরে বেড়াচ্ছে এলাকার মানুষ।

Loading...

No comments

Powered by Blogger.