ঢ্যাঁড়া পিটিয়ে করোনা থেকে রক্ষা পাওয়া বার্তা বাঁকুড়ায়


ঢ্যাঁড়া পিটিয়ে করোনা থেকে রক্ষা পাওয়া বার্তা বাঁকুড়ায়


বাঁকুড়াঃ করোনা আতঙ্ক সারা বিশ্ব জুড়ে। ভারতে ইতিমধ্যেই করোনা ভাইরাসে মারা গিয়েছে ৪ জন এবং আক্রান্তর সংখ্যা বেড়ে প্রায় তিনশোর কাছাকাছি। অনেকেই এর মধ্যে যখন ভিন দেশ বা রাজ্যের বাইরে কর্মরত অনেকেই বাড়ি ফিরে আসছেন। ঠিক তখনই ঐ সব জায়গা থেকে আসা মানুষজনদের সরকারী হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর গ্রামে ঢোকার নিদান দিল বাঁকুড়ার সিমলাপালের বিক্রমপুর গ্রাম পঞ্চায়েতের পুকুরিয়া গ্রাম ষোল আনা।

সিমলাপালের এই গ্রামটি কাঁসা শিল্পের জন্য বিখ্যাত। কিন্তু বর্তমানে এই শিল্পে ভাঁটা পড়ায় অনেকেই পেশা বদলে বাধ্য হয়েছেন। তাই রুটি রুজির টানে অনেকেই নেপাল সহ দেশের দিল্লী, মুম্বাই, মহারাষ্ট্র, হরিয়ানায় পাড়ি দিতে বাধ্য হয়েছেন। এই মুহূর্তে বিশ্বজুড়ে করোনা আতঙ্কের জেরে অনেকেই বাড়ি ফিরে আসছেন। তাই সকলের সুরক্ষার কথা ভেবে বাড়ি ফিরে আসা ঐ যুবকদের স্বাস্থ্য পরীক্ষার পর তাদের গ্রামের বাড়ি ঢোকার নিদান দিয়েছে গ্রাম ষোলআনা। আর এবিষয়ে সকলকে জানিয়ে শুক্রবার সকালে গ্রাম ষোল আনার পক্ষ থেকে ঢ্যাঁড়া পিটিয়ে বিষয়টি সকলকে জানিয়ে দেওয়া হয়।

পুকুরিয়া গ্রাম ষোল আনার পক্ষে জানানো হই করোনা আতঙ্কের মধ্যে বাইরে কর্মসূত্রে থাকা মানুষ জন যেমন বাড়ি ফিরতে চাইছেন, তেমনি বাড়ির লোকজনও চাইছেন তারা ফিরে আসুন। তাই করোনা আতঙ্ক থেকে সাবধান হতেই সংশ্লিষ্ট ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষার অনুরোধ জানানো হয়েছে বলে তিনি জানান।

Loading...

No comments

Powered by Blogger.