চিনের ধনকুবের জ্যাক মা প্রচুর মুখোশ ও করোনাভাইরাস নির্ণয়ের কিট পাঠিয়েছেন আমেরিকায়


চিনের ধনকুবের জ্যাক মা প্রচুর মুখোশ ও করোনাভাইরাস নির্ণয়ের কিট পাঠিয়েছেন আমেরিকায়   


চিনে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার হার কিছুটা কমলেও বিশ্বে দ্রুত ছড়াচ্ছে। এই পরিস্থিতিতে আমেরিকার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন চিনের বহুজাতিক ই-কমার্স কম্পানি আলিবাবা-র কর্তা, বিশ্বের অন্যতম ধনকুবের জ্যাক মা। এদিন প্রচুর মুখোশ ও করোনাভাইরাস নির্ণয়ের কিট তিনি পাঠিয়েছেন আমেরিকার উদ্দেশে।


সেই ছবি পোস্ট করেছেন জ্যাক তাঁর টুইটার হ্যান্ডলে। তাঁকে ধন্যবাদ জানিয়েছেন বহু মার্কিন নেটাগরিক। কিন্তু এর পাশাপাশি ভিন্ন সুরেও উত্তর দিয়েছেন অনেকে।


জ্যাক মা সদ্য টুইটারে অ্যাকাউন্ট খুলেছেন। এদিন সাংহাই বিমানবন্দরে তোলা দু’টি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, বিমানে ওঠার জন্য বড় বড় প্যাকেট তৈরি হয়ে রয়েছে। জ্যাক মা লিখেছেন, “আমেরিকার পাঠানোর জন্য মুখোশ ও করোনাভাইরাস নির্ণয় কিটের প্রথম শিপমেন্ট।

আমেরিকায় আমাদের বন্ধুদের জন্য শুভেচ্ছা।”জ্যাকের এই পোস্ট এগারো ঘণ্টার মধ্যে প্রায় পৌনে দু’ লাখ লাইক পেয়েছে, রিটুইট হয়েছে প্রায় ৩২ হাজার। সেই সঙ্গে মার্কিন নেটাগরিকরা আড়াআড়ি বিভক্ত হয়ে গিয়েছেন এই ইস্যুতে। প্রচুর মানুষ জ্যাক মা-কে ধন্যবাদ জানিয়েছেন। যেমন একজন লিখেছেন, “আপনি আমাদের প্রেসিডেন্টের থেকে অনেক বেশি করছেন।”  
Loading...

No comments

Powered by Blogger.