করোনা ভাইরাসের আতংকে দোলে চীনের তৈয়ারি আবীর, পিচকারী, মুখোশ বর্জন


করোনা ভাইরাসের আতংকে দোলে চীনের তৈয়ারি আবীর, পিচকারী, মুখোশ বর্জন 

আগামী ৯ ও ১০-ই মার্চ দোল উৎসব। ইতিমধ্যেই শহরের বিভিন্ন প্রান্তে আবীর, পিচকারী, মুখোশের পসরা সাজিয়ে বসেছেন দোকানীরা। রঙ কিনতে দোকানে দোকানে ভীড় জমাচ্ছে ছোটো থেকে বড় সকলেই। তবে করোনা ভাইরাসের আতংকে বেশ কিছুটা ভাটা পড়েছে কেনাকাটায়।


সাধারন মানুষের বক্তব্য " আমাদের দেশেও করোনা ভাইরাসে আক্রান্তের খবর পেয়েছি। জনবহুল জায়গা থেকে ভাইরাস ছড়াতে পারে। তাই সাবধানে রঙ খেলবো। ভারতে তৈরী ভেষজ আবীর কিনছি আমরা। সাবধানতা হিসাবে চীনা সামগ্রী সম্পূর্ণভাবে বর্জন করছি ''।  অন্যদিকে শহরের দুই বিশিষ্ট রঙ ব্যাবসায়ী বলেন, " আমরা এবার দেশে তৈরী ভেষজ আবীর বিক্রি করছি। ক্রেতারাও এই আবীর কিনতে চাইছে। পিচকারী, মুখোশ সহ চীনাসামগ্রী এবারে বিক্রি বন্ধ রয়েছে।


করোনা ভাইরাস নিয়ে আতংকের জন্যই এই সিদ্ধান্ত নিয়েছি আমরা ''।  অন্যদিকে রায়গঞ্জের বিশিষ্ট চিকিৎসক জয়ন্ত ভট্টাচার্য বলেন," ভারতে যারা এই রোগে আক্রান্ত হয়েছে তারা সকলেই বাইরে থেকে এসেছে। বন্যপ্রাণীর মাংস থেকে চীন দেশে প্রথমে এটা ছড়ালেও পরবর্তীতে মানবশরীর থেকে ছড়াচ্ছে। আমাদের জেলায় এখনো এবিষয়ে আতংকের কোন কারন নেই। আবীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না। সুতরাং অযথা আতংকিত না হয়ে মনখুলে আবীর দিয়ে রঙ খেলুন ''।


Loading...

No comments

Powered by Blogger.