২৫ তম উত্তর দিনাজপুর জেলা বইমেলার উদ্বোধন


২৫ তম উত্তর দিনাজপুর জেলা বইমেলার উদ্বোধন 


বইমেলা হল মানুষের মিলনমেলা। ব্যস্ত নাগরিক জীবনের একঘেয়েমি দূর করে বইমেলা এনে দেয় প্রশান্তি। উন্মুক্ত পরিবেশে পাঠকেরা একে অপরের পছন্দ- অপছন্দের বিষয়টি লক্ষ্য করে এবং তা নিয়ে আলোচনাও করেন। বড়দের সাথে ছোটরাও দারুনভাবে উপভোগ করে বইমেলাকে। এমনই এক বইমেলার উদ্বোধন হল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ শহরে।


কালিয়াগঞ্জ শহরের পার্বতী সুন্দরী বিদ্যাপীঠের মাঠে রবিবার থেকে শুরু হল ২৫ তম জেলা বইমেলা। বইমেলা উপলক্ষ্যে এক বর্নাঢ্য শোভাযাত্রা কালিয়াগঞ্জ শহর পরিক্রমা করে বইমেলা প্রাঙ্গনে সমবেত হয়। বইমেলার উদ্বোধন করেন রাজ্যের শ্রম দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানি।


 উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জের বিধায়ক তপন দেব সিংহ, কালিয়াগঞ্জ পুরসভার চেয়ারম্যান কার্তিক পাল, কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার সহ জেলার বিশিষ্ট ব্যাক্তিবর্গ। 


বইমেলায় শুধু বই-ই পাওয়া যায় তা নয় বইমেলা হয়ে ওঠে বিনোদন কেন্দ্র। তাই কালিয়াগঞ্জের পার্বতী সুন্দরী বিদ্যাপীঠের ময়দানে ২৫ তম উত্তর দিনাজপুর জেলা বইমেলা প্রাঙ্গনে ৭০ টি বইয়ের স্টলে উত্তরবঙ্গ থেকে দক্ষিনবঙ্গের বিভিন্ন প্রকাশনী সংস্থা তাদের বইয়ের সম্ভার সাজিয়ে বসেন। সাতদিন ব্যাপী চলবে এই বইমেলা। এছাড়াও  বিভিন্ন ধরনের অনুষ্ঠান, গানের আসর, কবিতা আবৃত্তির আসর, আলোচনা সভা বইমেলার সৌন্দর্যবর্ধন করবে।


Loading...

No comments

Powered by Blogger.