শচীন, লারার রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ৫ দলের অধিনায়ক কারা জেনে নিন

 Image result for road safety world cricket series  captains
রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে অংশ নিচ্ছে ৫টি দেশ। টি টোয়েন্টি ফরম্যাটের এই টুর্নামেন্টের উদ্যোক্তা মহারাষ্ট্র সরকার। ট্রাফিক আইনের বিষয়ে জনগণের মধ্যে সচেতনতা বিস্তারের জন্যই এই প্রতিযোগিতার আয়োজন করেছে মহারাষ্ট্র সরকার। এতে অংশগ্রহন করছেন ভারত সহ বাকি ৫ দেশের কিংবদন্তী সব ক্রিকেটাররা। এবার জেনে নিন ৫ দলের অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন কোন কোন লিজেন্ড-
Image result for road safety world cricket series  sachin

ভারতঃ
ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্বে রয়েছেন ওয়ান এন্ড অনলি শচীন তেন্ডুলকর। বিশ্ব ক্রিকেটের মহানতম ব্যাটসম্যান এই টুর্নামেন্ট ও রোড সেফটির বিষয়ে সচেতনতা প্রচারের অন্যতম প্রধান মুখ। 
 Image result for road safety world cricket series brett lee
অস্ট্রেলিয়া-
টুর্নামেন্টে অন্যতম আকর্ষণ ক্যাঙ্গারু ব্রিগেড। তাঁদের দলকে নেতৃত্ব দিচ্ছেন অজি পেশ ব্যাটারি ব্রেট লি। ভারতীয় দর্শকদের কাছে লি সবসময়ই খুব জনপ্রিয় ক্রিকেটার। এমনকি বলিউডের সঙ্গেও তাঁর সংযোগ রয়েছে। একসময় মেলোডি কুইন আশা ভোঁসলের সঙ্গে গানের অ্যালবামও বের করেছিলেন ব্রেট লি।  

Image result for road safety world cricket series lara

ওয়েস্ট ইন্ডিজ-
এই টুর্নামেন্ট শচীনের পরি যার দিকে সবার নজর থাকবে তিনিই সামলাচ্ছেন ক্যারিবিয়ান দলের ক্যাপ্টেনসির দায়িত্ব। হ্যা আপনারা বুঝতে পেরেছেন। কার কথা বলা হচ্ছে। তিনি ক্রিকেট ইতিহাসের অন্যতম শ্রেষ্ট ব্যাটসম্যান ব্রায়ান লারা। 

 Image result for tillakaratne dilshan

শ্রীলঙ্কা-
ভারতকে বাদ দিলে এই টুর্নামেন্টে এশিয়া থেকে আর যে দল খেলছে, সেটি হল শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রের অধিনায়কত্বের ব্যাটন তুলে নিয়েছেন উইকেট কিপার ব্যাটসম্যান তিলকরত্নে দিলশান। 
Image result for jonty rhodes/ road safety world cricket series

দক্ষিণ আফ্রিকা-
দক্ষিণ আফ্রিকার দলের যিনি অধিনায়ক, তাঁর পরিচিতি বাকি চার দলের অধিনায়কের থেকে একেবারেই ভিন্ন। বাকিদের মতো তিনিও ভাল ব্যাটসম্যান। কিন্তু তাঁর পরিচিতি আমাদের কাছে বিশ্ব ক্রিকেটের সর্ব কালের শ্রেষ্ঠ ফিল্ডার হিসেবে। তিনি জন্টি রোডস। 
 

Loading...

No comments

Powered by Blogger.