অস্কার মঞ্চে প্রথম ছবিতেই বাজিমাত করলেন ওবামা-মিশেল


Image result for obama mishel oscar

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা ও মিশেল ওবামার প্রযোজনা সংস্থা হাইয়ার গ্রাউন্ডের প্রথম ছবি আমেরিকান ফ্যাক্টরি। মোশন পিকচার্স অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯২তম আসরে সেরা তথ্যচিত্রের ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছে এই সংস্থাটি। আর তাতে প্রথমে বারেই বাজিমাত করল বারাক ওবামা ও মিশেল ওবামার প্রযোজনা সংস্থা। যৌথভাবে ছবিটির পরিচালক স্টিভেন বগনার ও জুলিয়া রেইচার্ট। প্রযোজনা করেছেন জেফ রেইচার্ট ও জুলি পার্কার বেনেলো। সম্পাদনা করেন লিন্ডসে উডজ। 

Image result for american factory obama 

২০১৮ সালে হাইয়ার গ্রাউন্ড প্রোডাকশন প্রতিষ্ঠা করেন ওবামা দম্পতি। একই বছর অনলাইন ভিডিও স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্সের সঙ্গে কয়েক বছর ধরে কনটেন্ট সরবরাহের চুক্তিও করে এই সংস্থা। যুক্তরাষ্ট্রে একটি চিনা কোম্পানিতে কর্মরত শ্রমিকদের নিয়ে তৈরি এর গল্প। এর আগে যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্যে একটি কারখানায় কাজ করতেন তারা। সেখান থেকে তাদের চাকরি থেকে বরখাস্ত করা হলে ৬ বছর পর চিনা কোম্পানিটি তাদের ভাড়া করে।

Image result for american factory obama

নিজের প্রযোজনা সংস্থার ছবি অস্কার জেতায় পরিচালক জুলিয়া ও স্টিভেনকে অভিনন্দন জানিয়েছেন বারাক ওবামা। টুইটারে এক অভিনন্দন বার্তায় তিনি লিখেছেন, ‘অমেরিকান ফ্যাক্টরি’ ছবির নির্মাতা জুলিয়া ও স্টিভেনকে অভিনন্দন। তারা তাদের এ ছবিতে অর্থনৈতিক যাঁতাকলে নিষ্পেষিত মানুষদের করুণ পরিণতি জটিলভাবে তুলে ধরেছেন। আমি এ রকম দুজন ট্যালেন্টেড পরিচালক পেয়ে ধন্য।
Loading...

No comments

Powered by Blogger.