আবারও ক্রিকেটকে কলঙ্কিত করল পাকিস্তান, ফিক্সিংয়ের দায়ে কারাদণ্ড তিন ক্রিকেটারের

 Image result for nasir jamshed

আবারও কলঙ্কের দাগ পড়ল ক্রিকেটে। স্পট ফিক্সিং-এর দায়ে পাকিস্তানি ক্রিকেটার নাসির জামশেদকে ১৭ মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)-এ ফিক্সিং-এর অভিযোগ প্রমাণিত হয়েছে তাঁর বিরুদ্ধে। এছাড়াও ফিক্সিংয়ের সঙ্গে জড়িত আরও দুই ক্রিকেটারের মধ্যে ইউসুফ আনোয়ারকে ৪০ মাস এবং মহম্মদ ইজাজকে ৩০ মাসের জেল হাজতের সাজা দিয়েছে পাকিস্তান।

Image result for nasir jamshed

নাসিরের বিরুদ্ধে তদন্তে জানা যায়, ২০১৮ সালে দুবাইয়ে পিএসএল-এ ইসলামাবাদ ইউনাইটেড বনাম পেশোয়ার জালমির ম্যাচে সতীর্থ ক্রিকেটারদের ফিক্সিং করতে অনুপ্রাণিত করেছিলেন নাসির। আর সেই জন্য জুয়াড়ির কাছ থেকে তিনি টাকা নেন বলে অভিযোগ প্রমাণ হয়েছে। ২০১৬ সালে বিপিএল-এও স্পট ফিক্সিংয়ের চেষ্টা করেছিলেন নাসির। তবে শেষমেশ জুয়াড়ির থেকে টাকা নিতে পারেননি। যদিও প্রথমে অভিযোগ অস্বীকার করেছিলেন নাসির। কিন্তু নিজেকে নির্দোষ বলে প্রমাণও করতে পারেননি। ফলে তাঁর বিরুদ্ধে শাস্তি ঘোষণা করেছে আদালত।

Image result for nasir jamshed wife

অনৈতিক কাজের জন্য এবারই প্রথম সাজা পেল না নাসির। বিভিন্ন লিগে ফিক্সিং করার দায়ে ২০১৮ সালে নাসিরকে দেশের সব ধরনের ক্রিকেটে ১০ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেটার বোর্ড (পিসিবি)। জাতীয় দলের হয়ে ২টি টেস্ট, ৪৮টি ওয়ানডে এবং ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন নাসির। ফিক্সিং-এর দায়ে তাঁকে প্রথমে আটক করেছিল পুলিস। এর পরই অভিযোগ অস্বীকার করেন তিনি। নাসির জামশেদের স্ত্রী জানিয়েছেন, তাঁর স্বামী শর্ট-কাট রাস্তা দিয়ে সাফল্য পেতে চাইতেন। আর সেই জন্য আজ তাঁকে সব হারাতে হল। ব্রিটেনের নাগরিকত্ব পেতে পারতেন নাসির। খেলার সুযোগ পেতে কাউন্টি ক্রিকেটে। কিন্তু সেসব আর হল না।
Loading...

No comments

Powered by Blogger.