বিজেপির বিরুদ্ধে কামান দাগতে চলেছেন কেজরি, বুধবার দুপুর ১টা পর্যন্ত দিলেন সময়সীমা

Image result for kejriwal on fire"

 হাতে গোনা তিনটি দিন বাকি দিল্লি বিধানসভা নির্বাচনের। এখনও পর্যন্ত বিজেপির পক্ষ থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কারও নাম ঘোষণা করা হয় নি। তা নিয়েই বিজেপিকে তোপ দাগলেন দিল্লির আপ সরকারের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। গেরুয়া শিবিরকে রীতিমতো হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন, বুধবার দুপুর ১টা পর্যন্ত তিনি সময়সীমা দিচ্ছেন। তারমধ্যে বিজেপি তাঁদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা না করলে তিনি সাংবাদিক সম্মেলন করবেন। কেজরিওয়াল বলেন, ‘‘অমিত শাহ বলেছেন দিল্লির জনাদেশ পেলেই তিনি মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম জানাবেন। কিন্তু দিল্লির মানুষ জানতে চায় তারা বিজেপিকে ভোট দিলে কে তাদের মুখ্যমন্ত্রী হবে। যদি অমিত শাহ কোনও অশিক্ষিত ও অযোগ্য মানুষের নাম করেন। সেটা দিল্লির মানুষদের সঙ্গে প্রবঞ্চনা হবে।”

Image result for kejriwal aap manifesto"

রাজনৈতিক বিশ্লেষকদের মত, মোদী ম্যাজিককে কাজে লাগিয়েই দিল্লির ভোট যুদ্ধের বৈতরণী পার করতে চাইছে গেরুয়া শিবির। তাছাড়া কেজরিওয়ালের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী হিসেবে উপযুক্ত মুখ নেই বিজেপির কাছে। এক্ষেত্রে কিছুটা ব্যাকফুটেই রয়েছে বিজেপি। সেকথা কেজরিওয়াল নিজেও বেশ ভাল ভাবেই জানেন। তাই প্রতিপক্ষের দুর্বলতাকে আঘাত করতে ছাড়লেন না তিনি।
মঙ্গলবার আম আদমি পার্টির তরফে ২৮ দফা প্রতিশ্রুতির একটি ইস্তাহার প্রকাশ করা হয়। সেখানে দিল্লিবাসীর জন্য বিশুদ্ধ পানীয় জল, ২৪ ঘণ্টার বিদ্যুৎ, স্কুলে স্কুলে দেশপ্রেমের পাঠক্রম, প্রবীণ নাগরিকদের বিনামুল্যে তীর্থযাত্রা ইত্যাদি প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। আপ নেতাদের দাবি এটা কোনও ইস্তাহার নয়, ২৮ দফার গ্যারান্টি কার্ড।
Loading...

No comments

Powered by Blogger.