ম্যাচ ও সিরিজ জিতল ভারত, ঘরের মাঠেই হোয়াইট ওয়াশ হল নিউজিল্যান্ড



যে গতিতে ছুটছে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল, তাকে থামানো প্রায় মুশকিল হয়ে উঠছে দিনকে দিন। শেষ ম্যাচেও কিউদের হারিয়ে সিরিজ ৫-০ করল ভারত। এই প্রথমবার ঘরের মাঠে ভারতের কাছে হোয়াইট ওয়াশ হতে হল কেন উইলিয়ামসন, টিম সাউদিদের। 

এদিনের ম্যাচে অবশ্য প্রথম একাদশে ছিলেন না অধিনায়ক বিরাট। ভারতীয় দলে এই একটিমাত্র পরিবর্তন হয় আজ। ছিলেন না কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনও। বদলে অধিনায়কের দায়িত্ব সামলেছেন টিম সাউদি। এদিনই সিরিজে প্রথমবার টসে জিতেছিল ভারত। 
এদিন ভারতের ১৬৪ রানের লক্ষ্যমাত্রা পেরোতে গিয়ে ১৫৬ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ফলে শেষ ম্যাচও ৭ রানে জিতে নেয় টিম ইন্ডিয়া। অক্টোবরের টি২০ বিশ্বকাপের আগে এই সিরিজ জয় স্বভাবতই ভারতীয় দলের আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে। 


এদিন যশপ্রীত বুমরাহ তিন উইকেট ও নবদীপ সাইনি এবং শার্দূল ঠাকুর দুটি করে উইকেট নেন। একমাত্র রস টেলর(৫৩) ও টিম সেইফার্ট(৫০) এদিন রান পান। নিউজিল্যান্ড ইনিংসে আর কেউ দাঁড়াতেই পারেননি।

https://pbs.twimg.com/media/EPwZh6HVAAILCIL?format=jpg&name=small

অন্যদিকে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ৬০ ও কে এল রাহুল ৪৫ ও শ্রেয়স আইয়ার ৩৩ রান করেন। এদিন জসপ্রীত বুমরা ১২ রান দিয়ে ৩ উইকেট দখল করে হয়েছেন ম্যাচের সেরা। আর সিরিজের সেরা হয়েছেন ওপেনার কে এল রাহুল। 
 Image

এই সিরিজে স্বপ্নের ফর্মে ছিলেন তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেট কিপারের ভুমিকাতেও দারুনভাবে সফল তিনি। আগামী টি টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক বিরাটের সবথেকে বড় অস্ত্র হয়ে উঠতে পারেন রাহুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের ৫টি ম্যাচে রাহুলের সংগ্রহ ২২৪ রান।
Loading...

No comments

Powered by Blogger.