করোনায় মৃত্যু সংখ্যা হাজার ছুঁলেও, সুস্থ হলেন ৩ হাজারের বেশি

 Image result for corona hubei

চিনে প্রাণঘতী করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে এক হাজার। জানা গেছে, কেবল চিনেই মঙ্গলবার সকাল পর্যন্ত ৪২ হাজার সাতশ ৫৯ জন আক্রান্ত হয়েছেন। তবে, আশার খবর এই যে, এখন পর্যন্ত তিন হাজার তিনশ ৪৪ জন করোনা ভাইরাসের কবলে পড়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
 Image result for corona hubei

বেড়েছে নতুন করে আক্রান্ত হওয়ার সংখ্যা। চিনে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪২,০০০-এরও বেশি। হুবাই স্বাস্থ্য কমিশন জানিয়েছে, সোমবার হুবাই প্রদেশে নতুন করে ২ হাজার ৯৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, রবিবার এই সংখ্যা ছিল ২ হাজার ৬১৮ জন। আর চিনের বাইরে ২৮টি দেশে একজনের মৃত্যু-সহ ৩১৯ জনের দেহে মিলেছে করোনা ভাইরাস। 

Image result for corona hubei hospital bed

মার্চের শেষ পর্যন্ত চিনের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখার কথা ঘোষণা করেছে ব্রিটিশ এয়ারওয়েজ। জাপানের ইয়োকোহামায় মাঝ সমুদ্রে দাঁড়িয়ে থাকা ডায়মন্ড প্রিন্সের ক্রুজ শিপে কোয়ারেনটাইনে থাকা ৩৭০০ জন ক্রু ও যাত্রীর মধ্যে আরও ৬৫ জনের দেহে মিলেছে এই মারণ ভাইরাস। ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১৩৫।

 Image result for corona virus japani ship


যেভাবে দ্রুততার সঙ্গে মৃতের সংখ্যা বাড়ছে তাতে চিন্তিত বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তারা জানিয়েছে, এই মহামারীকে কোনওভাবেই বাইরে যেতে দেওয়া হবে না। চিনের আশেপাশের যে দেশগুলিতে ভাইরাস আক্রান্ত হয়েছে তাও মহামারী আকার ধারণ করতে পারে। তাই আরও সাবধান হচ্ছে WHO। তবে, আশার খবর এই যে, এখন পর্যন্ত তিন হাজার তিনশ ৪৪ জন করোনা ভাইরাসের কবলে পড়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


Loading...

No comments

Powered by Blogger.