করোনায় মৃত্যু ছাড়াল ৯০০, ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে চিনের পরিস্থিতি

Image result for corona china

চিন যেন দিনে দিনে এক মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে। চিনে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। রবিবার করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে আরও ৯১ জনের। বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মোট ৯০৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চিনে মৃত্যু হয়েছে ৯০২ জনের। এছাড়া হংকং ও ফিলিপাইনে মারা গেছেন একজন করে।

Image result for corona china

সোমবার চীনের হুবেই প্রদেশের হেলথ বুলেটিনে জানানো হয়েছে, শুধু হুবেই প্রদেশেই করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৮৭১ জনে দাঁড়িয়েছে। রবিবার চিনে নতুন করে আরও ২ হাজার ৬১৮ জন আক্রান্ত হয়েছে এই প্রাণঘাতী করোনা ভাইরাসে। ফলে চিনে বর্তমানে আক্রান্তের সংখ্যা মোট ২৯ হাজার ৬৩১ জন। আর চীনসহ বিশ্বে মোট করোনা ভাইরাস আক্রান্ত্রের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেছে।

Image result for corona china

এদিকে ভারতে ঘুরতে আসা এক চিনা পর্যটককে দেশে ফেরানো হল গতকাল। যদিও বছর পঁচিশের সেং-এর শরীরে করোনার কোনও লক্ষণই এখনও পর্যন্ত দেখা যানি। করোনার এপিসেন্টার উহান থেকে ৪৫০ কিলোমিটারেরও বেশি দূরে আনহুইয়ের বাসিন্দা সেং। জানা যাচ্ছে, গত ২৪ জানুয়ারি পর্যটক ভিসায় কলকাতায় আসেন সেং। কিন্তু গত শনিবার তিনি রামেশ্বরমে পৌঁছতেই হোটেলকর্মীদের সন্দেহ হয়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশে। স্বাস্থ্যকর্মীরা সেং-এর শারীরিক পরীক্ষাও করেন। যদিও সেং-এর শরীরে করোনার কোনও লক্ষণই পাওয়া যায়নি। তবে চিনে করোনা নিয়ে ভারতে তৈরি হওয়া আতঙ্কের কারণে তাঁকে ১৪ দিনের জন্য আইসোলেশনে থাকতে বলে স্বাস্থ্য দফতর। তবে সেং ভারতে আর না থএকে চিনে ফিরে যাওয়ারই সিদ্ধান্ত নেন।
Loading...

No comments

Powered by Blogger.