অস্থায়ী জেলখানা বানাতে গোটা স্টেডিয়াম চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি, দিল্লি পুলিশের পদক্ষেপ ঘিরে রহস্য

Image result for delhi police

শাহিনবাগ নিয়ে আবারও অস্বস্তিতে পড়ল দিল্লি পুলিস। CAA, NRC বিরোধী আন্দোলন ইস্যুতে ইতিমধ্যেই সমালোচিত হতে হয়েছে দিল্লি পুলিশকে। গত কয়েকদিন দিল্লি পুলিশের কিছু পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছে বিভিন্ন মহল। এবার সামনে এল স্বরাষ্ট্রমন্ত্রককে লেখা দিল্লি পুলিশের একটি চিঠি। ওই চিঠির মাধ্যমে দিল্লির একটি স্টেডিয়ামকে অস্থায়ী জেলখানা বানানোর অনুমতি চাওয়া হয়েছে। জানা গেছে, গত ২৯ জানুয়ারি পাঠানো হয়েছিল সেই চিঠি। তবে ঠিক কি কারণে তারা স্টেডিয়ামে একটি অস্থায়ী জেলখানা বানাতে চায় তা স্পষ্ট করা হয়নি। 

Image result for শাহীনবাগ

যদিও দিল্লি পুলিশের বক্তব্য, ৩০শে জানুয়ারি মহত্মা গান্ধীর প্র্যান দিবসে সামনে রেখে এই অনুমতি চাওয়া হয়েছিল। সেদিন গান্ধির প্রয়াণ দিবস উপলক্ষ্যে রাজমাঠ পর্যন্ত একটি মিছিল করার পরিকল্পনা ছিল জামিয়ার ছাত্রছাত্রীদের। ঘটনা হল, সেইদিনের ওই মিছিলেই গুলি চালানো হয় প্রথমবার। এরপরও দিল্লি পুলিশের পরিকল্পনা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে। কি এমন প্রয়োজনে একটা গোটা স্টেডিয়ামকে জেলখানায় রূপান্তরিত করতে চাইছিল তাঁরা? 

Image result for delhi police shahinbag gun fire

প্রসঙ্গত, আগামী রবিবার দিল্লিতে বিধানসভার ভোট। তারমধ্যে শাহিনবাগের অবস্থান বিক্ষোভ দিল্লি পুলিশের কাছে অবশ্যই একটা মাথা ব্যাথার কারণ। এদিকে দিল্লি পুলিশ ৩০শে জানুয়ারির দোহাই দিলেও স্বরাষ্ট্রমন্ত্রকে লেখা চিঠিতে ঐ তারিখের কোনও উল্লেখ ছিল না বলেই দাবি করছে ওয়াকিবহাল মহল। অনেকেরই ধারণা দিল্লির ভোটের আগে শাহিনবাগ নিয়ে কোনও বড় পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা ছিল দিল্লি পুলিশের। তাই একটা স্টেডিয়াম পাওয়ার তদ্বির করেছিল স্বরাষ্ট্রমন্ত্রকে।
Loading...

No comments

Powered by Blogger.