যেভাবে বুঝবেন হোয়াটসঅ্যাপে মেসেজ পড়েছে কিনা


সামাজিক যোগাযোগমাধ্যমে এখন অনেক জনপ্রিয় ফেসবুক। তবে ফেসবুকের এই জনপ্রিয়তার মধ্যেও জায়গা করে নিয়েছে হোয়াটসঅ্যাপ। দেশে ও দেশের বাইরে খুব সহজে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে পারবেন আপনি।
২০১৪ সালে ব্লু টিক ফিচার নিয়ে এসেছিল হোয়াটসঅ্যাপ। ফলে মেসেজ পড়ছে কিনা তা সহজেই জানা যেত। তবে এখন বন্ধ হচ্ছে ব্লু টিক।
ব্লু টিক থাকার সুবিধা হলো– আপনি যাকে মেসেজ পাঠালেন তিনি মেসেজ পড়েন কিনা জানা যায়। হোয়াটসঅ্যাপে একটি টিক দেখানোর অর্থ মেসেজ সেন্ড হয়েছে, দুটি টিক দেখানোর মানে মেসেজ ডেলিভারি হয়েছে। দুটি নীল টিক দেখানোর অর্থ মেসেজ পড়া হয়েছে।
হোয়াটসঅ্যাপে ব্লু টিক বন্ধ হয়েছে। এখন আপনার মেসেজ পড়া হলো কিনা তা কীভাবে বুঝবেন-
১. চ্যাট উইন্ডো ওপেন করে একটি ভয়েস নোট পাঠিয়ে দিন। ব্লু টিক বন্ধ থাকলেও সেই মানুষটি ভয়েস নোট দেখলে ব্লু টিক দেখাবে হোয়াটসঅ্যাপ।
২. নিয়মিত নতুন ফিচার যোগ করে হোয়াটসঅ্যাপকে আরও ভালো করে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছে ফেসবুক। সহজেই মেসেজিং ও কল করা ছাড়াও সম্প্রতি হোয়াটসঅ্যাপে একাধিক নতুন ফিচার পৌঁছে গেছে।
৩. কয়েক দিন আগেই হোয়াটসঅ্যাপ বিটা ভার্সানে ডার্ক মোড যোগ হয়েছে। এ ছাড়া জনপ্রিয় এই মেসেজিং অ্যাপে একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে মার্কিন কোম্পানিটি।
৪. অনেক দিন ধরেই হোয়াটসঅ্যাপে ডার্ক মোড যোগ হওয়ার কথা চলছে। প্রায় বছরখানেক আগে বিটা ভার্সানে এই ফিচার যোগ হলেও এখনও স্টেবল ভার্সানে ডার্ক মোড আসেনি।
৫. নিয়মিত বিটা ভার্সানে হোয়াটসঅ্যাপ ডার্ক মোডে নতুন ফিচার যোগ হচ্ছে। ডার্ক মোড ছাড়াও সম্প্রতি এই জনপ্রিয় অ্যাপে যোগ হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার।
Loading...

No comments

Powered by Blogger.