বিশ্বের সবচেয়ে সুদর্শন পুরুষ রবার্ট প্যাটিনসন!


বিশ্বের সবচেয়ে সুদর্শন পুরুষ হিসেবে স্বীকৃতি পেয়েছেন হলিউড তারকা রবার্ট প্যাটিনসন। ‘টুইলাইট’ সিরিজের ভ্যাম্পায়ার এডওয়ার্ডকে এই উপাধি দিল ব্রিটিশ ট্যাবলয়েড ‘দ্যা ডেইলি মেইল’। গতবছর তারা আমেরিকান মডেল বেলা হাডিডকে বিশ্বের সবচেয়ে ‘সুন্দরী নারী’র উপাধি দিয়েছিল।
ডেইলি মেইল কসমেটিক সার্জন ডা. জুলিয়ান ডি সিলভার বিউটি ফির গোল্ডেন অনুপাতের উপর ভিত্তি করে এই ঘোষণাটি দেয়। অনুপাতটি মানুষের শারীরিক সৌন্দর্যের পরিপূর্ণতার একটি ‘স্বীকৃত’ পরিমাপক। শিল্পী এবং স্থপতিদের আঁকা বা বানানো বিখ্যাত শিল্পকর্মগুলোর পরিমাপের জন্য এই প্রক্রিয়া অনুসরণ করা হয়।
২০০৯ সালে কেন্দ্রা শ্মিড নামে নেব্রাস্কা বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক বিশ্বব্যাপী জনপ্রিয় টকশো ‘অপরাহ উইনফ্রে শো’ তে ব্যাখ্যা করেন, বিজ্ঞানীরা কীভাবে গাণিতিক সূত্র ব্যবহার করে সৌন্দর্যের তুলনা করে থাকে। অনুপাত অনুসারে মুখের পরিমাপ নেওয়া হয় এবং তা গণনা করা হয়। শ্মিড বলেন, নিখুঁত মুখের একটি কানের দৈর্ঘ্য নাকের দৈর্ঘ্যের সমান হয়। একটি চোখের প্রস্থ হবে দুই চোখের মধ্যবর্তী দূরত্বের সমান।
৩৩ বছর বয়সী অভিনেতা প্যাটিনসনের চোখ, ভ্রু, নাক, ঠোঁট, চিবুক, চোয়াল এবং মুখের আকার অন্যান্য পুরুষ তারকার সাথে তুলনা করা হয়। যার ফলাফল ছিল সৌন্দের্যের পরিপূর্ণতা অনুপাতের খুব কাছাকাছি। 
প্যাটিনসন বিউটি ফির গোল্ডেন অনুপাতে ৯২ দশমিক ১৫ শতাংশে পেছনে ফেলেন হেনরি ক্যাভিল, ব্র্যাডলি কুপার, ব্র্যাড পিট এবং জর্জ ক্লুনিকে। নিকটতম প্রতিদ্বন্দ্বী হেনরি ক্যাভিল ছিলেন ৯১ দশমিক ৬৪ শতাংশ নিখুঁত সৌন্দের্যের অধিকারী।
Loading...

No comments

Powered by Blogger.