BREAKING : ২৪শে ফেব্রুয়ারি ভারত সফরে আসছেন ট্রাম্প




BREAKING : ২৪শে ফেব্রুয়ারি ভারত সফরে আসছেন ট্রাম্প


বেশ কয়েক দিন ধরেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারত সফরে আসবেন বলে খবর শোনা যাচ্ছিলো। এবার সফরের হোয়াইট হাউসের বরাত দিয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের নয়াদিল্লি সফরের নির্দিষ্ট দিন ঘোষণা করলো ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

আগামী ‌২৪ ফেব্রুয়ারি দুদিনের ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। সরকারিভাবে এই কথা ঘোষণা করেছে হোয়াইট হাউস।

হোয়াইট হাউস বলছে, ভারত সফরের সময়মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি রাজধানী দিল্লি ছাড়াও ঐতিহ্যবাহী আহমেদাবাদ শহর সফর করবেন। গুজরাটের এই শহরে রয়েছে মহাত্মা গান্ধীর জীবনী এবং ভারতের স্বাধীনতা আন্দোলনের নেতৃত্বে তার বিশেষ অবদান। সে সম্পর্কে জানবেন ট্রাম্প ও স্ত্রী মেলানিয়া।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনে কথা বলে ভারত সফরের ব্যাপারে নিজের সম্মতি জানিয়েছেন ট্রাম্প। এই সফর ভারত–মার্কিন বন্ধুত্ব আরও মজবুত করবে। এমনকী দু’‌দেশের মানুষের মধ্যে বন্ধন আরও দৃঢ় করবে বলে আশা করছেন মার্কিন প্রেসিডেন্ট।

উল্লেখ্য, প্রেসিডেন্ট হিসেবে প্রথমবার ভারত সফরে আসছেন ট্রাম্প। এখানে ‘‌হাউডি মোদি’‌র আদলে আয়োজিত ‘‌কেম ছো, ট্রাম্প’‌–এ যোগ দেবেন তিনি। জানা যায়, ট্রাম্প আর মোদি মিলে মোতেরা স্টেডিয়ামের উদ্বোধন করবেন। এর আগেই ১,১০,০০০ আসনবিশিষ্ট বিশ্বের বৃহত্তম ক্রীড়াঙ্গন তৈরির কাজ তড়িঘড়ি শেষ করার জোর চেষ্টা চালাচ্ছে মোদি সরকার।

Loading...

No comments

Powered by Blogger.