ভারতকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড



ভারতকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড


বাংলাদেশের বিপক্ষে বিশ্বকাপ ফাইনালে হেরেছে ভারতীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। নিউজিল্যান্ড সফরে গিয়ে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হল বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি। মঙ্গলবার নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুয়ের বাই ওভালে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করে ভারত। ৬২ রানে দুই ওপেনার ও বিরাট কোহলির উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় ভারত।

চতুর্থ উইকেটে স্রেয়াশ আয়ারের সঙ্গে ১০০ রানের জুটি গড়েন লোকেশ রাহুল। এরপর ১৮ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে ফের বিপর্যয়ে পড়ে যায় ভারত।

তবে লোকেশ রাহুলের সেঞ্চুরি আর স্রেয়াশ আয়ারের ফিফটিতে ভর করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়তে সক্ষম হয় ভারত।

দলের হয়ে ১১৩ বলে ৯টি চার ও দুই ছক্কায় সর্বোচ্চ ১১২ রান করেন রাহুল।  ৬৩ বলে ৯টি চারের সাহায্যে ৬২ রান করেন স্রেয়াশ আয়ার।  ৪৮ বলে ৪২ রান করেন করুনাল পান্ডিয়া আর ৪২ বলে ৪০ রান করেন ওপেনার পৃথ্বি শ।  নিউজিল্যান্ডের হয়ে ৬৪ রানে ৪ উইকেট শিকার করেন হামিস বেননিট।  টার্গেট তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের তুলোধুনো করে উদ্বোধনী জুটিতে ১০৬ রান করেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও হেনরি নিকোলাস।  ৪৬ বলে ৬টি চার ও ৪টি ছক্কায় ৬৬ রান করে ফেরেন গাপটিল।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ৫৩ রানের জুটি গড়েন নিকোলাস। ৩১ বলে ২২ রান করে আউট হন কেন উইলিয়ামসন।  মাত্র ১২ রানে আউট হন রস টেলর।

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া নিকোলাস ফেরেন ১০৩ বলে ৯টি চারে ৮০ রান করে। ২৫ বলে ১৯ রান করে দলীয় ২২০ রানে ৫ম ব্যাটসম্যান হিসেবে আউট হন জেমস নিশাম।  এরপর টম লাথামের সঙ্গে অবিচ্ছিন্ন ৮০ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ডি গ্রান্ডহোম। দলকে জয় উপহার দিতে ইনিংসের শেষ দিকে রীতিমতো তাণ্ডব চালান গ্রান্ডহোম। তার ব্যাটিং ঝড়ে ৪৭.১ ওভারে ৩ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড। দলের জয়ে মাত্র ২৮ বল খেলে ৬টি চার ও ৩ ছক্কায় অপরাজিত ৫৮ রান করেন গ্রান্ডহোম। এ ছাড়া ৩৪ বলে ৩২ রান করে অপরাজিত ছিলেন টম লাথাম।


Loading...

No comments

Powered by Blogger.