পেয়াজ চুরির অভিযোগে সালিশি সভায় ১৫ হাজার টাকা জরিমানা, মৃত বৃদ্ধা



পেয়াজ চুরির অভিযোগে সালিশি সভায় ১৫ হাজার টাকা জরিমানা, মৃত বৃদ্ধা 

এক বৃদ্ধাকে শালিষি সভায় চোর অপবাদ দিয়ে ল্যাম্পপোস্টে বেধে মারধোর করার পাশাপাশি ১৪ হাজার টাকা জরিমানার নিদান দিলেন উপ প্রধান। অপমানে আত্মঘাতী হলেন বৃদ্ধা। এমন অভিযোগের ঘটনায় চাঞ্চল্য উত্তর দিনাজপুর জেলার  কালিয়াগঞ্জ থানার বরুনা গ্রাম পঞ্চায়েতের মাজিয়ার গ্রামে। প্রকাশ্য দিবালোকে শালিষি সভা হলেও, বৃদ্ধার মৃত্যুর পরে সেই শালিষি সভা নিয়ে মুখ খুলতে চাইছে না এলাকার কেউ। মৃত বৃদ্ধার নাম মিনতী মন্ডল (৬৪)।ঘটনার বিচার চেয়ে পুলিশের দারস্থ হচ্ছে বৃদ্ধার আত্মীয়রা। শালিষি সভার কথা মেনে নিলেও বৃদ্ধাকে মারধোর করার বা অর্থ জরিমানা করার অভিযোগ অস্বীকার করেছে বিজেপি দলের প্রতীকে জেতা উপ প্রধান ননীগোপাল মন্ডল।

বুধবার সকালে কালিয়াগঞ্জ থানার মাজিয়ার গ্রামে প্রতিবেশীর জমি থেকে পেয়াজ চুরি করার অপবাদে এক বৃদ্ধাকে ল্যাম্পপোস্টে বেধে মারধোর করা হয় বলে অভিযোগ। অভিযোগ বরুনা গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান সমাজের ডাকা ওই শালিষি সভায় বৃদ্ধাকে নিদান দেন জমির মালিককে ১৫ হাজার টাকা জরিমানা ও চুরি করার অপরাধে সমাজকে ১০ হাজার টাকা জরিমানার ৮ দিনের মধ্যে দিতে হবে। বৃদ্ধার জামাইকে খবর দিলে জামাই এসে অনেক অনুরোধ করলে জরিমানা কমিয়ে মোট ১৪ হাজার টাকা জরিমানার অঙ্ক নির্দ্ধারিত হয়। ঘটনার পর থেকেই লোক সমাজে আসছিলেন না বৃদ্ধা বলে অভিযোগ। ৪ দিন পর রবিবার সকালে বৃদ্ধার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার তার ঘর থেকে। কালিয়াগঞ্জ থানার পুলিশ মৃতদেহ ময়না তদন্তের জন্য রায়গঞ্জ হাসপাতাল মর্গে পাঠায়৷ খবর দেওয়া হয় বৃদ্ধার ছেলেকে, ছেলে দিল্লীতে শ্রমিকের কাজ করে। বৃদ্ধার মেয়ে মঙ্গলবার কালিয়াগঞ্জ থানায় ঘটনার বিচার চেয়ে দারস্থ হয়েছেন। কালিয়াগঞ্জ থানা সুত্রে জানা গেছে অভিযোগ পেলেই ঘটনার তদন্ত শুরু করবে পুলিশ।
যখন গঙ্গারামপুরে এক উপ প্রধানের বিরুদ্ধে মহিলাদের উপর ফতোয়া জারি ও মহিলাদের মধ্যযুগীয় ভাবে শাস্তি দেওয়ার ঘটনায় রাজ্য জুড়ে তোলপাড় হচ্ছে, সেই সময় কালিয়াগঞ্জ এর ঘটনায় নতুন করে সমাজের প্রতি প্রশ্ন চিহ্ন উঠলো।

Loading...

No comments

Powered by Blogger.