বিরল রেকর্ডের মালিক রস টেলর



      
           বিরল রেকর্ডের মালিক রস টেলর

ওভালে ভারতের বিরুদ্ধে চলতি সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচে বিরল মাইলস্টোন স্থাপণ করলেন রস টেলর। নিউজিল্যান্ডের প্রথম ও বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মাঠে নামার সেঞ্চুরি করলেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান।

ভারতের বিরুদ্ধে এই ম্যাচটি টেলরের ক্যারিয়ারের ১০০তম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ। তার আগে আর কোনও কিউয়ি ক্রিকেটার ১০০ টি ম্যাচে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেননি। এই হিসাবে দলে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মার্টিন গাপ্টিল খেলতে নামলেন ক্যারিয়ারের ৮৮তম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ।

যদিও ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে টেলর দ্বিতীয় কিউয়ি ক্রিকেটার, যিনি এই মাইলস্টোনে পৌঁছালেন৷ তার আগে সুজি বেটিস প্রথম কিউয়ি ক্রিকেটার হিসেবে ১০০ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেলর ১০০তম ম্যাচে মাঠে নামার ঠিক আগেই একই মাঠে বেটিস খেলেন নিজের কেরিয়রের ১১৩তম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ।
ছেলেদের ক্রিকেটে টেলর তৃতীয় ক্রিকেটার, যিনি ১০০ আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামলেন। তার আগে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক, যিনি ১১৩টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন। ভারতের রোহিত শর্মা খেলছেন ১০৮ নম্বর আন্তর্জাতিক টি-২০।  ইন্টারন্যাশনাল টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি রান সংগ্রহকারীদের তালিকায় টেলর রয়েছেন তৃতীয় স্থানে।

Loading...

No comments

Powered by Blogger.