যেভাবে ৪ মাসে ২৬ কেজি ওজন কমালেন সানিয়া



যেভাবে ৪ মাসে ২৬ কেজি ওজন কমালেন সানিয়া


শৃঙ্খলা মেনে চললে এবং কঠোর পরিশ্রম ও চেষ্টা করলে সাফল্য আসবেই। এ মন্ত্রেই বিশ্বাস করেন ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জা।  মা হওয়ার পর আবার ফিরে এসেছেন কোর্টে।  প্রত্যাবর্তনেই জিতে নিয়েছেন সেরার মুকুট।

কিন্তু কীভাবে তা সম্ভব হলো ?  ক্রীড়া ইভেন্টে সাফল্য পেতে সবচেয়ে যেটি বেশি দরকার, তা হচ্ছে ফিটনেস। কীভাবেই বা এত দ্রুত ফিট হয়ে উঠলেন সানিয়া ?  এসব প্রশ্নের উত্তর জানতে কৌতূহলী ভক্ত-সমর্থকরা।

হওয়াটাও স্বাভাবিক। এ তো গেল অক্টোবরেই তার ওজন ছিল ৮৯ কেজি। বাচ্চা হওয়ার কারণে ওজন বেড়ে গিয়েছিল। সেটি এখন ৬৩ কেজিতে নামিয়ে এনেছেন সানিয়া।  মাত্র চার মাসেই তা কেমন করে হয়ে উঠল ? সেই রহস্য এবার নিজেই ফাঁস করলেন টেনিসের গ্লামার গার্ল।

দুই বছরের বেশি সময় খেলার বাইরে ছিলেন সানিয়া।  প্রথমে চোট, এর পর মা হওয়ার জন্য মাঠের বাইরে ছিলেন তিনি।  সেরেনা উইলিয়ামস, ভিক্টোরিয়া আজারেঙ্কার পথ ধরে আবার কোর্টে ফিরে এসেছেন হায়দরাবাদী সুন্দরী।

প্রত্যাবর্তনেই হোবার্টে ডাবলস শিরোপা জিতেছেন তিনি।  মা হওয়ার পর পরই জিমে ঘাম ঝরাতে শুরু করেন ৩৩ বছর বয়সী তারকা।  ওই সময় সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন ভারতীয় টেনিস সুন্দরী।

এবার আরও দুটি ছবি পোস্ট করলেন সানিয়া।  ক্যাপশনে লিখেছেন– ৮৯ কেজি বনাম ৬৩ কেজি! আমাদের সবারই লক্ষ্য আছে।  প্রতিদিনের থেকে দীর্ঘমেয়াদি উদ্দেশ্য থাকে।  সেই টার্গেটের-পরিকল্পনার প্রত্যেকটিকে নিয়ে গর্ব করুন।  সেই লক্ষ্য পূরণ করতে আমার নিজের ক্ষেত্রে চার মাস লেগেছে।  বাচ্চার জন্ম দেয়ার পর, ফের সুস্থ-ফিট হয়ে আবার কোর্টে নামতে পেরেছি।  দীর্ঘদিন সময় লেগেছে ফিটনেসের চূড়ান্ত পর্যায়ে পৌঁছতে।  স্বপ্নকে ফলো কর।  যে যা খুশি বলতে পারে।  কিন্তু সবার সব কথা শুনতে হবে না। কারণ ঈশ্বর জানেন, শেষ পর্যন্ত পাশে কতজনকে পাওয়া যাবে।  যখন আমি পেরেছি, তখন তোমরাও পারবে।

Loading...

No comments

Powered by Blogger.