নতুন ‘মেসি’র নতুন রেকর্ড




                    নতুন ‘মেসি’র নতুন রেকর্ড


বার্সেলোনার ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতা, চ্যাম্পিয়ন্স লিগের সর্বকনিষ্ঠ গোলদাতা। এ মৌসুমে বার্সেলোনার মূল দলে অভিষেকের পর থেকেই রেকর্ডের পাতা রাঙিয়ে চলেছেন আনসু ফাতি। আফ্রিকার গিনি বিসাউয়ে জন্ম নেয়া এই টিনএজ স্প্যানিশ ফরোয়ার্ড এবার গড়লেন আরেকটি অনন্য রেকর্ড। লা লিগার ইতিহাসে সবচেয়ে কম বয়সে এক ম্যাচে জোড়া গোলের কীর্তি এখন ফাতির।

রোববার ন্যুক্যাম্পে তার রেকর্ডরাঙা জোড়া গোলে লেভান্তেকে ২-১ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। নতুন মেসিকে ইতিহাস গড়তে সহায়তা করেছেন আসল মেসিই। অধিনায়ক লিওনেল মেসির দারুণ দুটি পাস থেকেই দুই মিনিটের মধ্যে দুই গোল করেন ফাতি। রোববার তার বয়স ছিল ১৭ বছর ৯৪ দিন।

ফাতি ভেঙেছেন হুয়ানমি হিমেনেজের রেকর্ড। ২০১০ সালে মালাগার হয়ে রিয়াল জারাগোজার বিপক্ষে ১৭ বছর ১১৫ দিন বয়সে জোড়া গোল করেছিলেন হিমেনেজ। গত নভেম্বরে লেভান্তের মাঠে ৩-১ গোলে হেরেছিল বার্সেলোনা। সেই দুঃস্মৃতি ভুলতে এবার শুরু থেকেই আক্রমণাত্মক ছিল কাতালানরা।

৩০ মিনিটে মেসির আসাধারণ এক পাস থেকে গোলকিপারের দুই পায়ের ফাঁক দিয়ে ঠিকানা খুঁজে নেন ফাতি। পরের মিনিটেই মেসির আরেকটি নিখুঁত পাস থেকে ফাতির দ্বিতীয় গোল। ইনজুরি টাইমে রুবেন রোচিনার গোলে শুধু ব্যবধানই কমাতে পারে লেভান্তে। এই জয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের (৪৯) সঙ্গে ব্যবধান তিন পয়েন্টে কমিয়ে এনেছে বার্সা (৪৬)।

মেসির সঙ্গে জুটি বেঁধে ইতিহাস গড়তে পেরে আরও বেশি উচ্ছ্বসিত ফাতি, ‘এমন কিছুর স্বপ্নই আমি দেখতাম। অবশেষে তা সত্যি হয়েছে। তবে এখনও আমি নিশ্চিত নই যে, এটা বাস্তব কি না! এই সুযোগের জন্য কোচ ও সতীর্থদের কাছে আমি কৃতজ্ঞ। যার খেলা দেখে বেড়ে উঠেছি, সেই মেসির সঙ্গে খেলতে পারাটাই আমার কাছে স্বপ্নের মতো।’

Loading...

No comments

Powered by Blogger.