প্রবীন নাগরিকদের সাহায্যে বালুরঘাট পুলিশের প্রনাম প্রকল্প



প্রবীন নাগরিকদের সাহায্যে বালুরঘাট পুলিশের প্রনাম প্রকল্প 


বালুরঘাট ১৪ ফেব্রুয়ারী ; বালুরঘাট শহরে নিঃসংগ প্রবীন নাগরিকদের পাশে দাড়াতে উদ্যোগী হল দক্ষিন দিনাজপুর জেলা পুলিশ। আজ বালুরঘাট থানায় এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে জেলা পুলিশের পক্ষ থেকে এই  "  প্রনাম " নামে মানবিক প্রকল্পের কর্মসুচীর উদ্বোধন করা হয়। এই অনুষ্ঠানের উদ্বোধনে বালুরঘাট শহরের তথা উত্তরবঙ্গের বর্ষিয়ান নাট্য ব্যাক্তিত্ব হরিমাধব মুখার্জী ছাড়াও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে ও জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত সহ জেলা পুলিশের উচ্চ পদস্থ্য আধিকারিকরা উপস্থিত ছিলেন।আজকের এই অনুষ্ঠানে শহরের বিভিন্ন ওয়ার্ডের প্রবীন নাগরিকগনদের উপস্থিতি ছিল দেখবার মত।



ইতিমধ্যে বালুরঘাট শহরের ২৫ টি ওয়ার্ডে বালুরঘাট থানার পুলিশের পাচটি টিম ঘুড়ে ঘুড়ে শহরের নি;সংগ প্রবীনদের নাম ধাম জেনে নিয়ে একটি তালিকা তৈরি করেছে। যাতে দিন রাত বেরাতে তাদের খোজ খবর নিয়ে যাতে সুস্থ ও নিশ্চিন্তে নিজ বাড়িতে তারা যেন থাকতে পারেন।

জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত এই প্রকল্প উদ্বোবধন করে বলেন যুগ এখন পালটে যাচ্ছে। বহু পরিবার  এখন ছোট। তাদের ছেলে মেয়েরা বাইরে পড়াশোনা করে থাকে।  যার ফলে অনেক পরিবারে এখন প্রবীন নাগরিকেরা একা থাকেন। তার ফলে অনেক সময় তাদের বিপদ আপদ হলে সমস্যার মধ্যে পড়তে হয়।  বিশেষ করে রাত্রে অসুস্থ বা অষুধ কেনার প্রয়োজনীয়তা দেখা দিলে হেল্প লাইন নম্বর কার্ড তাদের হাতে তুলে দেওয়া হয়েছে।  সেই নম্বরে ফোন করলেই পুলিশ তাদের বাড়িতে পৌছে সাহায্যের হাত বাড়িয়ে দেবে। এর পাশাপাশি বাড়িতে অনেক সময় প্রবীন নাগরিকদের একা থাকার সুযোগ নিয়ে নানান অসামাজিক কাজের সম্মুখিন হতে হয়।  সে বিষয়ে তারা যদি বিপদে পড়েন আমাদের হেল্প নাম্বারে ফোন করলেই পুলিশ তার পাশে গিয়ে সংগে সংগে দাঁড়াবে বলে জানান। পুলিশের এই মানবিক প্রকল্প "  প্রনাম " নিয়ে সমাজের পাশে দাড়ানোয় শহরের নি;সংগ প্রবীন নাগরিকেরা জেলা পুলিশকে ধন্যবাদ জানিয়েছে।


Loading...

No comments

Powered by Blogger.